বিশ্বকাপ জয়ে নেইমারে আস্থা পেলের

0
5

স্পোর্টস ডেস্ক: ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে বলেছেন, আসন্ন বিশ্বকাপে ব্রাজিলের শিরোপা জয়ের ব্যপারে তিনি আত্মবিশ্বাসী এবং রাশিয়ায় অনুষ্ঠিতব্য আসরের আগেই দলকে নেতৃত্ব দেয়ার জন্য নেইমার পুরোপুরি ফিট হয়ে উঠবেন। বেশ কিছুদিন ধরেই স্বাস্থ্যগত সমস্যায় ভূগতে থাকা ৭৭ বছর বয়সী পেলে বার্তা সংস্থা এএফপিকে বলেন, পায়ে অস্ত্রোপচার থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠে প্যারিস সেন্ট জার্মেই তারকা নেইমারের ব্রাজিলকে ষষ্ঠবারের মত বিশ্বকাপ শিরোপা এনে দেয়ার সক্ষমতা আছে বলে তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন।

একমাত্র খেলোয়াড় হিসেবে তিনবার বিশ্বকাপ শিরোপা জয় করা পেলে বলেন, ‘কী হচ্ছে আমি সঠিকভাবে জানি না। তবে আমি মনে করি বিশ্বকাপের আগে সে (নেইমার) ভাল অবস্থায় ফিরবে কেননা তার ইনজুরির অবস্থা খুব খারাপ নয়। আমি তার শুভ কামনা করছি, বিশ্বকাপে যেমনটা আমার ছিল।’

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার গত ২৫ ফেব্রুয়ারি লিগ ওয়ানের ম্যাচে ইনজুরিতে পড়ার পর থেকে খেলার বাইরে আছেন। অস্ত্রোপচারের পর এখনো সুস্থ হয়ে উঠছেন বলে গত সপ্তাহে নিজেই জানিয়েছিলেন তিনি। একই সাথে ১৪ জুন-১৬ জুলাই বিশ্বকাপের আগেই ফিট হয়ে ওঠার প্রত্যাশাও ব্যক্ত করেন ব্রাজিল সুপারস্টার।

চার বছর আগে শেষ বিশ্বকাপে নিজেদের মাঠে সেমিফাইনালে চ্যাম্পিয়ন জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল ব্রাজিল। তবে পেলের বিশ্বাস, কোচ ‘মনোবিজ্ঞানী’ তিতের অধীনে বর্তমান ব্রাজিল দলটি সে খারাপ অবস্থা কাটিয়ে উঠেছে।

তিনি বলেন, ‘আমি আত্মবিশ্বাসী। কারণ নতুন কোচ তিতে দলকে সেট আপ করতে এখন কিছুটা সময় পেয়েছেন। ইউরোপে চমৎকার মানের আমাদের অনেক খেলোয়াড় রয়েছে। সমস্যা হচ্ছে তাদেরকে একত্রিত করা। আগামী বিশ্বকাপে আমরা ভাল একটি দল পেতে যাচ্ছি বলে আমি মনে করি।’

পেলে বলেন, তার ধারণা আর্জেন্টিনার লিওনেল মেসি, জার্মানি, ইংল্যান্ড এবং ফ্রান্সের বহু খেলোয়াড় টুর্নামেন্টে বিস্ময় সৃষ্টি করবে। তবে ২০১০ চ্যাম্পিয়ন স্পেন কিংবা ক্রিস্টিয়ানো রোনালদোর নেতৃত্বাধীন বর্তমান ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগালকে খুব বেশি হিসাব করছেন না তিনি।

তবে তিনি বলেন, ‘ফুটবল হচ্ছে বিস্ময়ের একটি ঝুড়ি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here