যুক্তরাজ্য বিএনপিকে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার আহ্বান

0
24

নিউইয়র্ক: যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালেকের নেতৃত্বে ‘কুরুচিপূর্ণ, ঘৃণ্য, ধর্মীয় বিদ্বেষপূর্ণ ও সাম্প্রদায়িক’ স্লোগানের জন্য ক্ষমা প্রার্থনার আহ্বান জানানো হয়েছে। বুধবার নিউইয়র্কে সংবাদ সম্মেলন করে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট-ইউএসএ চ্যাপ্টার। সেখানে ওই স্লোগানের নিন্দা এবং প্রতিবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২১ এপ্রিল লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনা প্রদানের সময় বাইরে বিক্ষোভ করে যুক্তরাজ্য বিএনপি। সেই বিক্ষোভে এমন সব স্লোগান দেয়া হয় যাতে সকল ধর্মে বিশ্বাসীরাই কষ্ট পেয়েছেন।

সংগঠনের মুখপাত্র শুভ রায় বলেন, বি.এন.পি’র যুক্তরাজ্য শাখার  সভাপতি আব্দুল মালেকের বিদ্বেষপূর্ণ ও সাম্প্রদায়িক স্লোগান সবার জন্যই অশনি শংকেত।

সংগঠনটির যুক্তরাজ্য শাখার সভাপতি পুষ্পিতা গুপ্তা’র নেতৃত্বে লন্ডনেও বিক্ষোভ হয়েছে। সেই কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করে শুভ রায় বলেন, এসব স্লোগান সম্পূর্ণ অগ্রহণযোগ্য এবং হতাশাব্যাঞ্জক।

সংবাদ সম্মলনে আরও ছিলেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী নুরল আমিন বাবু, মুক্তিযোদ্ধা সন্তান ও সংগঠক ফাহাদ সোলায়মান, জ্যাকসন হাইটস বিজনেস এসোসিয়েশনের বর্তমান পরিচালক ও সাবেক সাধারণ সম্পাদক আবুল ফজল দিদারুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, বিশিষ্ট ব্যবসায়ী বিপ্লব সাহা, তরুণ সংগঠক বাংলাদেশ ক্লাব, ইউ এস এ’র সাধারণ সম্পাদক মাহফুজ হায়দার, সাংগঠনিক সম্পাদক সুমন, কামাল হোসেন, কুইন্স যুবলীগের সভাপতি নান্টু মিয়া,  এ্যাক্টিভিস্ট দীনেশ মজুমদার, ব্যবসায়ী দেবাশীষ দাস বাবলু, দীনেশ কীতর্নীয়া, আরবার সিমন, নাজিম উদ্দীন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here