পাঁচ বছরের মধ্যে বায়ার্ন সেরা ম্যাচ খেলেছে : রুমেনিগে

0
23

স্পোর্টস ডেস্ক: বিগত ৫ বছরের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে সেরা খেলাটি খেলেছে বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার লিগের ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের সঙ্গে ২-২ গোলে ড্র করার পর এমন মন্তব্য করেছেন জার্মান ক্লাবের চেয়ারম্যান কার্ল-হেইঞ্জ-রুমেনিগে।

সান্তিয়াগো বার্নব্যুতে ওই ড্রয়ের কারণে প্রথম ম্যাচে ২-১ গোলে হেরে যাওয়া বায়ার্ন ছিটকে পড়েছে টুর্নামেন্ট থেকে। দুই ম্যাচ মিলিয়ে ৪-৩ গোলে পিছিয়ে পড়ে তারা ইউরো আসরের ফাইনালে পৌঁছাতে ব্যর্থ হয়েছে। ফলে টানা তৃতীয়বারের মতো টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

প্রথমে গোল করে জার্মান জায়ান্টদের লীড এনে দেন জসুয়া কিমিচ। স্বল্প সময়ের মধ্যে সেটি পরিশোধ করে দেন করিম বেনজেমা। বিরতির পর স্প্যানিশ দলকে লিডও এনে দেন এই ফরাসি তারকা। তবে সেটি পরিশোধ করে বায়ার্নকে সমতায় পৌছে দেন রিয়াল থেকে ধারে বায়ার্নে খেলতে যাওয়া কলম্বিয় তারকা হামেস রদ্রিগেজ।

বায়ার্ন বস দলীয় নৈপুণ্যে নিজের মুগ্ধতা প্রকাশ করেছেন। তার বিশ্বাস এর মাধ্যমে ফুটবল বিশ্বের সমীহ আদায়ে সক্ষম হয়েছে তাদের ক্লাবটি। রুমেনিগে বলেন, ‘বিগত ৫ বছর ধরে আমি বায়ার্ন মিউনিখের চ্যাম্পিয়ন্স লিগের খেলা দেখে আসছি। আমার মতে এটিই দলের সেরা পারফরমেন্স। আমরা সবাই নিশ্চিত হয়েছি যে আমরাই সেরা দল গঠন করেছি।

উয়েফা র‌্যাংকিংয়ে বর্তমানে এক নম্বর অবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। তাদের সঙ্গে আমরা দারুণভাবে লড়েছি। তবে রিয়ালকে পেছনে ফেলে ফাইনালে পৌঁছাতে না পেরে আমরা কিছুটা হতাশ। যদিও ছেলেরা অসাধারণ করেছে। এটি ছিল সেরা একটি ম্যাচ।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here