টুইটার-ফেসবুকেও শীর্ষ তারকা বাংলাদেশের ক্রিকেটাররা

0
146

স্পোর্টস ডেস্ক: বাঙালি ক্রিকেটপাগল জাতি। তাছাড়া আন্তর্জাতিক অঙ্গণে টাইগারদের একের পর এক সাফল্যের পর ক্রিকেট নিয়ে মাতামাতি এখন সবচেয়ে বেশি হয়। এই মাতামাতির প্রভাব পড়ে সোশ্যাল সাইটে। বাংলাদেশে মাঠে যেমন, সোশ্যাল মিডিয়াতেও সবচেয়ে বড় তারকা দেশের ক্রিকেটাররাই। বাংলাদেশে ফেসবুক যতটা, টুইটার সেই তুলনায় এখনো তেমন জনপ্রিয় হয়ে ওঠেনি।

তারপরও বাংলাদেশে টুইটারে মানুষ সবচেয়ে বেশি অনুসরণ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। তাদের অনুসারীর সংখ্যা ২০ লাখের মত। তারপরই মানুষ নজর রাখছে শীর্ষ কয়েকজন ক্রিকেটারের ওপর। ফলোয়ারের সংখ্যার বিচারে টুইটারে শীর্ষ দশের ৪ জনই ক্রিকেটার। সাকিব আল হাসনকে ফলো করেন ১৩ লাখেরও বেশি মানুষ। মুশফিকুর রহিমের অনুসারী ১০ লাখেরও বেশি, তামিম ইকবালের সাড়ে ৭ লাখ এবং মুস্তাফিজুর রহমানের অনুসারী ৬ লাখের বেশি।

ক্রিকেটের বাইরে একজন মাত্র বাংলাদেশী টুইটারে শীর্ষ দশের তালিকায় রয়েছেন -গণজাগরণ মঞ্চের ইমরান এইচ সরকার। তার ফলোয়ারের সংখ্যা সাড়ে তিন লাখের মত। সোশ্যালবেকারস নামে একটি আন্তর্জাতিক মার্কেটিং প্রতিষ্ঠান এই পরিসংখ্যান প্রকাশ করেছে। টুইটারের বাইরে ফেসবুকে তো ক্রিকেটারদের জয়জয়কার। একটি উদাহারণেই তা স্পষ্ট হবে- বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের ফেসবুক পেইজে লাইক প্রায় দেড় কোটি! মুশফিকের অনুসারী প্রায় কোটি ছুঁই ছুঁই। মাশরাফির প্রায় ৮৫ লাখ।

বাংলাদেশে টুইটারে ক্রিকেটারদের বাইরে মানুষজন সবচেয়ে বেশি অনুসরণ করে মিডিয়াকে। কালের কণ্ঠের ফেসবুক পেইজে লাইকের সংখ্যা প্রায় সাড়ে ৭৩ লক্ষ। এছাড়া প্রথম আলো এবং বিবিসি বাংলার মতো মিডিয়ার ফেসবুক পেইজে প্রচুর লাইক রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here