আগামী বছর নিউইয়র্ক আয়োজন করবে ফোবানা কনভেনশন ২০১৯‘র ফোবানা কনভেশনের কনভেনর নার্গিস আহমেদ: মেম্বার সেক্রেটারী আবীর আলমগীর

বর্ণমালা ডেস্ক: ২০১৯ সালে ফোবানা কনভেশন ফিরে আসছে নিউইয়র্কে। আর তা অনুষ্ঠিত হবে বিশ্বখ্যাত মেডিসন স্কোয়ার গার্ডেনে। গত বছর ফ্লোরিডায় অনুষ্ঠিত একত্রিশতম ফোবানার সাধারন সভায় উত্তর আমেরিকার ৫৬টি সংগঠনের প্রত্যক্ষ ভোটে ত্রেত্রিশতম ফোবানা কনভেশনের স্বাগতিক সংগঠন হিসাবে নির্বাচিত হয় হয় নিউইয়র্কের জনপ্রিয় সাংষ্কৃতিক সংগঠন ‘ড্রামা সার্কল’। উল্লেখ্য চলতি বছরের ফোবানা কনভেশন অনুষ্ঠিত হচ্ছে জর্জিয়ার আটলান্টায়।

এদিকে ২০১৯ সালের নিউইয়র্ক ফোবানা আয়োজনের আনুষ্ঠানিকতা শুরু করতে গত ১১ মে আয়োজন করা হয় ‘কিক অফ’ ও গ্রান্ডগালা ফান্ডরেইজিং। ফ্লাশিংয়ের ওয়ার্ল্ড ফেয়ার মেরিনা ব্যাঙ্ক্যুয়েটে আয়োজিত অনুষ্ঠানে ফোবানা এক্সকিউটিভ কমিটি আনুষ্ঠানিকভাবে ড্রামা সার্কল-এর কাছে ২০১৯ সালের ফোবানা আয়োজনের আনুষ্ঠানিক দায়িত্ব হস্তান্তর করে। ফোবানা এক্সকিউটিভ কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান ফ্লোরিডা) ও কমিটির সেক্রেটারী শাহ হালিম (হিউস্টন) আনুষ্ঠানিকভাবে এই দায়িত্ব হস্তান্তর করেন কনভেনর নার্গিস আহমেদ ও মেম্বার সেক্রেটারী আবীর আলমগীরের কাছে। এ সময়ে আরও উপস্থিত ছিলেন ফোবানা এক্সকিউটিভ কমিটি ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর (ওয়াশিংটন ডিসি), জয়েন্ট সেক্রেটারী জাকারিয়া চৌধুরী (নিউইয়র্ক) কার্যকরী কমিটি সদস্য নাহিদ চৌধুরী (নিউজার্সী), বেদারুল ইসলাম বাবলা (নিউইয়র্ক), গোলাম ফারুক ভ’ঁইয়া (নিউজার্সী), এম রহমান জহির (ফ্লোরিডা), রবিউল করিম বেলাল (ক্যানসাস)। আরও উপস্থিত ছিলেন বিভিন্ন ফোবানাকে নেতৃত্বদানকারী সিনিয়র নেতৃবৃন্দের মধ্যে ড. নুরান নবী (নিউজার্সী), ড. জয়নাল আবেদীন (ক্যালিফোর্নিয়া) ও মীর চৌধুরী (নিউজার্সী)। এছাড়াও উপস্থিত ছিলেন ২০১৮ সালের আটলান্টা ফোবানার কনভেনর জসিমউদ্দিন ও মেম্বার সেক্রেটারী নাহিদুল খান সাহেল।

২০১৯ সালের ফোবানা কনভেনশনের কিক অফ ঘোষণায় নার্গিস আহেমদ বলেন, ২০১৯ সালের লেবার ডে উইক এন্ডে ৩০ ও ৩১ আগস্ট ও পহেলা সেপ্টেম্বর ৩৩তম ফোবানা কনভেশন অনুষ্ঠিত হবে। কনভেশনের ভেন্যু হিসাবে বিশ্বখ্যাত মেডিসন স্কোয়ার গার্ডেন বেছে নেবার পরিকল্পনার কথাও জানান নার্গিস আহেমেদ।

মেম্বার সেক্রেটারী আবীর আলমগীর বলেন, একটি সফল মনে রাখার মত কনভেনশন উপহার দিতে আমরা অনেক আগে থেকেই কাজ শুরু করে দিয়েছি। ইতোমধ্যে কনভেনশনের দুই টাইটেল স্পন্সর তাদের প্রতিশ্রুতি চূড়ান্ত করেছে এবং বেশ কিছু কর্পোরেট স্পন্সর কনভেশনের সাথে থাকার প্রতিশ্রুতি দিয়েছে। ২০১৯ সালের কনভেনশনের মূল স্লোগান ‘আওয়ার চিলড্রেন, আওয়ার প্রাইড’ বেছে নেয়া হয়েছে। ফোবানা ২০১৯ আইকন নামে একটি বিশেষ ক্যাটাগরীর স্পন্সরশীপে দশজনকে অন্তর্ভূক্ত করার পরিকল্পনা রয়েছে বলে জানান আবীর আলমগীর। এই বিশেষ ক্যাটাগরীর স্পন্সররা ২০১৮ সালের মধ্যেই তাদের স্পন্সর মানি পরিশোধ করবেন যার মাধ্যমে কনভেনশন আয়োজনের আগাম প্রস্তুতি তরান্বিত হবে। বিশেষ ক্যাটাগরীতে কিক অফের দিন পাঁচজন তাদের প্রতিশ্রুতি ঘোষনা দেন । এরা হলেন নওশাদ চৌধুরী (ফ্লোরিডা) জন ফাহিম (নিউইয়র্ক), গোলাম ফারুক ভূঁইয়া (নিউজার্সী), কবির পাটোয়ারী ও পারভিন পাটোয়ারী (ভার্জিনিয়া)। অনুষ্ঠানে দুই টাইটেল স্পন্সর উৎসব ডটকমের প্রধান রায়হান জামান ও ফামা ক্যাশের চেয়ারম্যান ড. সাইফুল ইসলামও বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিশেষভাবে পরিচয় করিয়ে দেয়া হয় ২০১৯ সালের ফোবানা কনভেনশনের হোস্ট প্রেসিডেন্ট ড. দেলোয়ার হোসেন, চীফ এডভাইজার মোহাম্মদ আমিনুল্লাহ এবং চীফ কো-অর্ডিনেটর জহির মাহমুদকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিউনিটির নানা শ্রেণী পেশার বিশিষ্ট ব্যাক্তিরা ও স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
অনুষ্ঠানের শেষ পর্বে সঙ্গীত পরিবেশন করেন জাবেদ ইকবাল ও অনিমা ডি কস্তা।
সবশেষে নার্গিস আহমেদ সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামী বছর ড্রামা সার্কল-এর ২৫ বছর পূর্তি হবে। দীর্ঘ পথচলার ২৫ বছর পূর্তির লগ্নেই ড্রামা সার্কল-এর আয়োজনে ৩৩তম ফোবানা কনভেনশন আয়োজনে নিউইয়র্কের সব বাংলাদেশীর সমর্থন ও সহযোগিতা পেলে একটি সফল কনভেনশন উপহার দেয়া সম্ভব হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here