গানে গানে “আয়েশা জেবীন দিপা” এগিয়ে যাচ্ছেন

বর্ণমালা ডেস্ক: এ সময়ে বাংলাদেশে সঙ্গীত জগতে কণ্ঠ মাধুর্য্যে  যারা শ্রোতাদের মন জয় করে নিয়েছেন তাদের মধ্যে অনায়াসে এগিয়ে থাকা নামটি হচ্ছে আয়েশা জেবীন দিপা। ঢাকার পাশের শহর গাজীপুরের মিস্টি মেয়ে শিশুবেলায় গান নয় নাচের প্রতিই ঝোঁক বেশী ছিলো দিপা‘র।

সংগীত এর প্রতিটি বিভাগে সমান তালে এগিয়ে যাচ্ছে দিপা। ২০০৯ সালে জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতায় প্রথম হয়ে স্বর্ণ পদক অর্জন করে। ২০১৪ সালে ম্যাজিক বাউলিয়ানা প্রতিযোগিতায় চতুর্থ হন দিপা। জনপ্রিয় অভিনেতা ফজলুল রহমান বাবুর সাথে দ্বৈতণ্ঠে “কি জ্বালা দিয়া গেলা মোরে” গানটি গেয়ে শ্রোতাদের কাছে পরিচিতি পান । এর পর বেশ কিছু মিক্স এলবামে কন্ঠ দেন এই শিল্পী।ব্যান্ড চিরকুটের কম্পোজিশনে ” তোমায় হৃদ মাজারে রাখিবো ” গানটি গাওয়ার সৌভাগ্য হয় তার।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি নৃত্য বিভাগের ছাত্রী থেকে কখন যে সংগীতের উপর ভালোবাসা জন্মেছে তা সেই নিজেও জানেনা। নৃত্য প্রতিযোগিতায় অর্জন করেছে অনেক সার্টিফিকেট। কিন্ত নৃত্যর পাশাপাশি সঙ্গীত বেশ মন টানতো তার। যখন তার বয়স ৭ বছর তখনই থেকে নাচ শিখছে সে তারপরই সংগীত জগতের সাথে যুক্ত হওয়া। সংগীত জগতে এসে অল্প সময়ে ভালো একটা জায়গা তৈরি করে নেয় দিপা।

বর্তমানে তিনি নিজের এলবাম নিয়ে ব্যস্ত আছেন। তবে এলবাম বের হওয়ার আগেই চলচ্চিত্রে প্লেব্যাক সিঙ্গারের খাতায় নাম লিখিয়েছেন দিপা।

এদিকে আগামী ঈদের জন্য বেশ কিছু গান করেছেন দিপা। কবির বকুল এর লেখা ও সুরে “ঘুমাইলেও দেখি” শিরোনামের গান । এছাড়াও দ্যন্তন-ন লিটনের কথা ও নজরুল বাবুর সুরে কন্ঠ দিয়েছে “মন ভাঙার কারিগর” গানটিতে।

এছাড়াও নিয়মিত বিভিন্ন চ্যানেলে লাইভ, মিক্সড এলবামে রেকোর্ডিং, সিনেমায় প্লে-ব্যাক ও স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন শিল্পী আয়েশা জেবীন দিপা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here