বাংলাদেশের জন্মান্ধ শিশুদের পাশে বেঙ্গল টাইগার টিম

0
81

নিউইয়র্ক: বাংলাদেশের জন্মান্ধ শিশুদের দৃষ্টিশক্তি ফিরিয়ে দিতে তহবিল সংগ্রহ করা হলো কানাডার টরন্টোতে। ২৭ মে টরন্টোর পিয়ারসন্স ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অরবিস কানাডা কর্তৃক পৃথিবীর একমাত্র উড়ন্ত চক্ষু হাসপাতাল কার্যক্রমের জন্যে তহবিল সংগ্রহের আয়োজন করা হয়। এতে স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের সমন্বয়ে গঠিত বেঙ্গল টাইগার পেস টিমও অংশ নেয়।

টিম দলনেতা আবু মহসিন ব্যক্তিগতভাবে তহবিল সংগ্রহের জন্য সম্মানিত হয়েছেন। অনুষ্ঠানে কানাডার মূলধারার প্রায় আরও ৭০টি সংগঠনের সাথে মিলে পেস এবং রেডিও মেট্রো মেইল এর সৌজন্যে টিম বেঙ্গল টাইগার এবছর তহবিল সংগ্রহে বিশেষ ভূমিকা রাখে।

অরবিস কানাডার বার্ষিক এই অনুষ্ঠান ‘প্লেন পুল ফর সাইট’ এ কানাডার মূলধারার বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানও অংশ নেয়। উৎসবমুখুর পরিবেশের মধ্য দিয়ে ২০ জনের প্রতিটি দল ৬০ টন ওজনের বোয়িং৭৫৭ প্লেন দ্রুত সময়ের মধ্যে ১২ ফিট সমান দূরত্বে সরানোর এক প্রতিযোগিতায় অংশ নেয়।

অরবিস কানাডার প্রধান নির্বাহী লিসা ম্যাককেইন বলেন, বেঙ্গল টাইগার পেস টিমের সহায়তা আমাদের জন্যে উৎসাহব্যাঞ্জক। দ্বিতীয়বারের মতো বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে এমন একটি দল আমাদের এই অনুষ্ঠানে অংশ নিল। আমরা বাংলাদেশিদের সাথে কাজ করতে চাই। পেস এবং রেডিও মেট্রো মেইল এর সাথে গত বছর থেকেই আমাদের কার্যকর পার্টনারশিপ তৈরি হয়েছে,  এর মাধ্যমে ভবিষ্যতে বাংলাদেশে আমাদের কাজ আরও সম্প্রসারিত হবে। আমরা মাত্র ১০০ ডলার দিয়ে একটি শিশুর দৃষ্টি ফিরিয়ে দিতে পারি। সে সামর্থ্য অর্জনের জন্যেই প্রতি বছর আমরা এই তহবিল সংগ্রহে অনুষ্ঠান করি।  রেডিও মেট্রো মেইল গত বছর  অরবিস কানাডার তহবিল সংগ্রহের জন্যে বিশেষ অনুষ্ঠান প্রচার করেছিলো।

পেস এর নির্বাহী পরিচালক ইমামুল হক বলেন, আমরা উদ্যোগী হলে বাংলাদেশের হাজার হাজার দরিদ্র দৃষ্টিহীন শিশুর দৃষ্টি ফিরিয়ে এনে তাদের জীবনমান উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে পারি।

বেঙ্গল টাইগার পেস টিমের দলনেতা আবু মহসিন বলেন, এমন একটি মহতী উদ্যোগের সাথে থাকতে পেরে আমরা খুবই আনন্দিত। অরবিসের চক্ষু বিশেষজ্ঞ ও চিকিৎসকদের একটি টিম প্রতি বছর উড়ন্ত চক্ষু হাসপাতালের মাধ্যমে বাংলাদেশের মত উন্নয়নশীল দেশে চক্ষু সেবা কার্যক্রম পরিচালনা করে থাকে। এ বছরের আমাদের আর্থিক সহযোগিতায় বাংলাদেশে প্রায় ৩০টি দরিদ্র শিশু চোখ অপারেশনের সেবা পেয়ে দৃষ্টিশক্তি ফিরে  পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here