নিউইয়র্কে বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের বিশাল ইফতার মাহফিল

0
27

নিউইয়র্কে ধর্মীয় ভাবগম্ভীর ও উৎসব আমেজে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল। গত ২৮শে মে সোমবার ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নিউইয়র্কের বিভিন্ন প্রান্ত থেকে বাংলাদেশী কমিউিনিটির নেতৃবৃন্দ, রাজনীতিক, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী অংশ নেন। ইফতারের পূর্বে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনা সভা।

সংগঠনের সভাপতি আব্দুল হাসিম হাসনুর সভাপতিত্বে ও সাংগঠনিক  সম্পাদক সারওয়ার চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথি হিসাবে মঞ্চে উপস্থিত ছিলেন মূল ধারার রাজনীতিবিদ মোহাম্মদ এন মজুমদার, সাপ্তাহিক বাংলা পত্রিকা ও টাইম টিভির সিইও আবু তাহের, বালাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার আনোয়ার হোসেন, বিশিষ্ট রাজনীতিবিদ জিল্লুর রহমান জিল্লু, তোফায়েল চৌধুরী, নুরে আলম জিকু, জালালাবাদ এসোসিয়েশনের নব নির্বাচিত বোর্ড অব ট্রাষ্টি আব্দুস শহিদ, বাংলাদেশ সোসাইটির প্রাক্তন সহ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন আহমদ সোহাগ, সিলেট জেলা ব্রিক মালিক সমিতির সাধারণ সম্পাদক মকবুল হোসেন মামুন, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের উপদেষ্টা আব্দুর রব দলা মিয়া, বাংলাদেশী আমেরিরান এডভান্স’র সভাপতি রিয়াজ উদ্দীন কামরান, প্রবীণ সমাজকর্মী আব্দুল বাসির খান, এডভোকেট আলা উদ্দিন প্রমুখ।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন অলি আহমদ এবং স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকন ও যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ।

সভায় হলভর্তি মানুষের উপস্থিতিতে অতিথিবৃন্দ কমিউনিটিতে কালচারাল এসোসিয়েশনের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তারা বলেন, বছর ব্যাপী পথমেলা, বৈশাখী অনুষ্ঠান, বনভোজন, বাংলাদেশের বিজয় দিবস সহ বিভিন্ন অনুষ্ঠান উদযাপন করে এই সংগঠনটি বাংলাদেশী সংস্কৃতি ও কার্যক্রমকে এই প্রবাস প্রজন্মের মাঝে তুলে ধরে অনন্য ভূমিকা পালন করছে।

ইফতার পার্টিতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল ইসলাম, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখওয়াত হোসেন সেলিম, বাংলা ট্যুরের কর্ণধার সাংবাদিক হাবিবুর রহমান, সাংবাদিক এবিএম সালাউদ্দিন, মূলধারার রাজনীতিবিদ ময়নুজ্জামান চৌধুরী, বিশিষ্ট রিয়েলেটর মইনুল ইসমাম, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের উপদেষ্টা আব্দুল মোহিত, পার্কচেষ্টার জামে মসজিদের সাধারণ সম্পাদক মোহাম্মদ আম্বিয়া, সহ সাধারণ সম্পাদক মজনু মিয়া, মূলধারার রাজনীতিবিদ এহিয়া আনোয়ার, বিশিষ্ট রাজনীতিবিদ আবু সাইদ আহমদ, সিলেট বিভাগ বাস্থবায়ন পরিষদের সাধারণ সম্পাদক ফারুক চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশনের প্রাক্তন সহ সভাপতি মীর্যা মামুন, প্রাক্তন সহ সাধারণ সম্পাদক এবাদ চৌধুরী, সাভার সমিতির সাধারণ সম্পাদক আমিনুর ইসলাম স্বপন, কুমিল্লা সমিতি ইউএসএ ইনকের সভাপতি আবুল খায়ের আকন্দ, সুনামগঞ্জ সোসাইটি অব আমেরিকা ইনকের সভাপতি মুশাহিদ চৌধুরী, হবিগঞ্জ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক রেজাউল আজাদ ভূইয়া. সিলেট ডিস্ট্রিক্ট সোসাইটির সহ সাধারণ সম্পাদক খালেদ আহমদ, বৃহত্তর লাকসাম ফাউন্ডেশনের সভাপতি আব্দুল জলিল তিতুমির, মুন্সিগঞ্জ বিক্রমপুর সমিতির রফিকুল ইসমাম, নর্থ ব্রঙ্কস বংলাদেশী কমিউনিটির সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরী জগলু, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি শাহেদ আহমদ, সাধারণ সম্পাদক শামীম আহমদ, জকিগঞ্জ সমিতির সহ সভাপতি আব্দুর রহিম, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশন সভাপতি এ ইসলাম মামুন, রাজনগর সমিতির সাধারণ সম্পাদক হারুন আলী, বিশ্বনাথ সমিতির সাধারণ সম্পাদক আবদুল মনাফ, ফেঞ্চুগঞ্জ অর্গেনাইজেশনের সহ সাধারণ সম্পাদক সামাদ মিয়া, কমিউনিটি এক্টিভিষ্ট মামুন রহমান, নাসির আহমদ, এনওয়াইপিডি কর্মকর্তা আমিনুর রহমান শাওন, কবি জুলি রহমান, এবিএম বাদশা, তাজুল ইসলাম, সিলেট সদর সমিতির কর্মকর্তা আব্দুল বাসিত, খলিল আহমদ, চৌধুরী মুমিত তানিম প্রমুখ। অনুষ্ঠানে বিপুল সংখ্যক মহিলার উপস্থিতিী ছিলো লক্ষ্যনীয়।

ইফতার পার্টি পরিচালনার সার্বিক দায়িত্বে ছিলেন সংগঠনের সিনিয়ার সহ সভাপতি জাকির আহমদ, সহ সভাপতি লোকমান হোসেন লুকু, মোশাহিদ চৌধুরী, মোহাম্মদ রানা, আবুল খায়ের আকন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ, সাংগঠনিক সম্পাদক সারওয়ার চৌধুরী, কোষাধ্যক্ষ রেহানুজ্জামান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শাহ বদরুজ্জামান রুহেল, ধর্ম ও সমাজ সেবা সম্পাদক ও ইফতার মাহফিল পরিচালনা কমিটির আহবায়ক ইয়াকুব আলী, ইফতার মাহফিল পরিচালনা কমিটির সদস্য সচিব ও সহ সাংগঠনিক সম্পাদক সোহেল আহমদ, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক রাফাত চৌধুরী, কার্যকরী সদস্য বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট সৈয়দ ইলিয়াছ খছরু ও মোহাম্মদ সাদী মিন্টু। সভায় দেশ, জাতি এবং মুসলিম উম্মার কল্যাণ ও শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here