পাবনা সমিতির আমেরিকা ইফতার মাহফিল অুনষ্ঠিত

0
66

নিউইয়র্ক: ধর্মীয় আমেজে আন্তরিক সৌহার্দ্যপূন পরিবেশে পাবনা সমিতি আমেরিকা ইনক এ ইফতার পার্টি অনুষ্ঠিত হয়। গত ৪ জুন জ্যাকসন হাইটসের পালকি পার্টি হলে এ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মাহফিরের আয়োজন করে সংগঠনটি। ইফতার পার্টিতে রমজানের সংযম ও ঐক্যের চেতনায় বিশ্বাস ধারণ করে উপস্থিত হয়েছিলেন উল্লেখযোগ্য সংখ্যক নারী পুরুষ। উপস্থিত সকলেই ছিল আমেরিকায় অবস্থানরত পাবনা প্রবাসী। সেই সাথে ছিল কিছু আমন্ত্রিত অতিথি। ইফতার পার্টির কার্যত্রুম চিরাচরিত নিয়মে হয়। ইফতারের পূর্বেই রোজাদারদের সরব উপস্থিতিতে পার্টি সেন্টার ছিল পরিপূর্ণ। এতে হলরুমে তিলধারনের জায়গা ছিল না। ইফতারের পূর্বে বাংলাদেশসহ বিশ্বশান্তি কামনা করে দোয়া করেন ইমাম কাজী কাইয়ূম।

এর পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আব্দুল হাদী রানা। পরিচালনা করেন সমিতির সম্পাদক সাবেক ছাত্রনেতা মো: ওহিদুজ্জামান লিটন। এতে প্রধান অতিথি ছিলেন সাপ্তাহিক ঠিকানা’র প্রধান সম্পাদক পাবনার কৃতি সন্তান মুহাম্মদ ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জুবাইদুর রহমান আকাশ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমি আবার কিসের অতিথি, আমিতো পাবনার ছেলে। আপনাদের সবার মতো আমি একজন। এ সুন্দর আয়োজনে আপনাদের সবার সাথে পরিচিত হওয়ার সুযোগ পেয়ে আমি বড় আনন্দিত। তিনি বলেন, সিয়াম আমাদের সংযম, সৎ জীবন-যাপন, মিলেমিশে থাকার শিক্ষা দেয়। পাবনার মানুষতো বটেই অন্যান্য সবার সাথে ঐক্যবদ্ধ থাকলে পারলেই হবে সংগঠন করার স্বার্থকতা। মনে রাখতে হবে, এ প্রবাসে ঐক্যই আমাদের প্রধান শক্তি।

ইফতার পার্টির সার্বিক তত্বাবধানে ছিলেন, সমিতির উপদেষ্টা হাজী আব্দুল আউয়াল। পার্টিতে অন্যান্য কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, ইফতার পার্টির সদস্য সচিব ও উপদেষ্টা মো:ময়েজ উদ্দিন, উপদেষ্টা মহিউদ্দিন, জাহাঙ্গীর আলম, মামুন হাসান, দাইয়ান, আব্দুল সাদেক, সহ সভাপতি ফিরোজ খান, শাহরিয়ার খোকন, আইন বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবেদ আল হাসান, সহ সম্পাদক আনোয়ারুল ফিলিপ, প্রচার সম্পাদক আসিফ সাদি, কার্যকরী কমিটির সদস্য জাহাঙ্গীর এইচ মিয়া, সোহেল রানা, মামুন, মুরাদ, বাদল, হাসান ও মহিলা সম্পাদিকা রুমা খানসহ আরো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here