সন্দ্বীপ এসাসিয়েশনের ইফতার মাহফিলে এলাকার কল্যাণে আত্মনিয়োগের সংকল্প

0
23

নিউইয়র্ক থেকে : সন্দ্বীপের কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজের পাশাপাশি প্রবাসীদের যে কোন সংকটে পাশে থাকার সংকল্পে উত্তর আমেরিকাস্থ সন্দ্বীপ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত হলো। ৫ জুন মঙ্গলবার নিউইয়র্ক সিটির ব্রুকলীনে বাংলাদেশী অধ্যুষিত চার্চ-ম্যাকডোনাল্ডের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এ মাহফিলে সর্বস্তরের বিপুলসংখ্যক প্রবাসীর সমাগম ঘটে। দোয়া-মাহফিলের আগে সংক্ষিপ্ত এক বক্তব্যে সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান সকল উদ্যোগে আন্তরিকতার সাথে সহযোগিতার জন্যে।

প্রবাসের প্রাচিনতম আঞ্চলিক-সামাজিক সংগঠন হিসেবে ‘সন্দ্বীপ এসোসিয়েশন’ বহুবিধ কর্মে নিয়োজিত। বিশেষ করে এলাকার কেউ মারা গেলে তার দাফন-কাফন এবং অসহায় পরিবারের পাশে দাঁড়ায় এই সংগঠন। অর্থাৎ সদস্যদের জন্যে একটি জীবন-বিমার ন্যায় কাজ করে। সংগঠনের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মাহফিলে আগতদের স্বাগত জানান। বিশেষ দোয়া-মাহফিল পরিচালনা করেন হাফেজ মাওলানা সুলতান মাহমুদ।

মাহফিলে বিশিষ্টজনদের মধ্যে ছিলেন বিশিষ্ট নির্মাণ ব্যবসায়ী হাজী গোলাম মোস্তফা,বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী স্মৃতি পরিষদের সভাপতি আলহাজ্ব নজমুল ইসলাম চৌধুরী, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সেক্রেটারি রেফায়েতউল্লাহ চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফুল করিম, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আব্দুল কাদের মিয়া, সেক্রেটারি এ টি এম রানা, মহানগর আওয়ামী লীগের নেতা এটিএম মাসুদ, ্সন্দ্বীপ এসোসিয়েশনের সাবেক সেক্রেটারি আবুল হাসান মহিউদ্দিন, আওয়ামী লীগ নেতা মোবস্বির মিয়া, জয়নাল আবেদীন, বাংলাদেশ সোসাইটির সাবেক ট্রেজারার রেজাউল করিম সগির, প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here