লস এঞ্জেলেসে লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন

তপন দেবনাথ, লস এঞ্জেলস থেকে : লস এঞ্জেলেসের লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্যাপিত হয়েছে। গত ৬ জুলাই কাইজার হাসপাতালের অভ্যন্তরে সাইন্টোলজি সেন্টারর লেবানন হলে অভিষেক সম্পন্ন হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধান অতিথি ছিলেন কন্সাল জেনারেল প্রিয়তোষ সাহা। পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের পর নবনির্বাচিত প্রেস ক্লাবের কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার মোবারক হোসেন। এ-সময় নির্বাচন কমিশনার সাজেদ চৌধুরী ম্যাকলীন ও নির্বাচন কমিশনার মো. বদরুজ্জান উপস্থিত ছিলেন। লিটল বাংলাদেশের নব নির্বাচিত কর্মকর্তারা হলেন সভাপতি কাজী মশহুরুর হুদা, সহসভাপতি সৈয়দ এম হোসেন বাবু, সাধারণ সম্পাদক লস্কর আল মামুন, সদস্য নিয়াজ মুহাইমেন, ফারহানা সাঈদ ও তপন দেবনাথ। অনিবার্য কারণে আরোতিনজন কর্মকর্তা উপস্থিত থাকতে পারেননি।

লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের কর্মকর্তাদের অভিনন্দন ,সাংবাদিকতা ও সংবাদপত্র নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ড্যানী তৈয়ব, নিয়াজ মোহাইমেন, শফিকুর রহমান, কামরুল হাসান, ডা. রবি আলম, এম ওয়াহিদ রহমান, খন্দকার আলম, আঃ মান্নান, শফি আহমেদ, মাহবুব রেজা রহিম, ফয়সাল আহমেদ তুহিন, মাহতাব আহমেদ, শাহ আলম খান চৌধুরী, সৈয়দ একরাম হোসেন বাবু, ফিরোজ আলম, নজরুল আলম, ইলিয়াস টাইগার শিকদার ও শংকু আইচ। প্রধান অতিথির বক্তব্যে প্রিয়তোষ সাহা সাংবাদিকতা পেশার জন্য মেধা ও নৈতিকতার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন- একমাত্র মুক্তিযুদ্ধেই আমাদের জয় হয়েছে আর সব ক্ষেত্রে পরাজয়।

অনুষ্ঠানে সংগীত পরিবশেন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ও একুশে পদক প্রাপ্ত প্রখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী কাদেরী কিবরিয়া। এছাড়া প্রবাসী শিল্পী সাইফ কুতুবী ও কাবেরী রহমান সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন মিঠুন চৌধুরী, সৈয়দ এম হোসেন বাবু, লস্কর আল মামুন ও ফারহানা সাঈদ। লস এঞ্জেলেসে প্রথম বারের মতো সাংবাদিকদের আয়োজিত কোনো অনুষ্ঠানে প্রচুর সংখ্যক লোক সমাগম হয়। আগত সবাইকে নৈশভোজে আপ্যায়ন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here