ডেমোক্রেটিক পার্টির সাংগঠনিক পরিচালক হলেন জামিলা

0
15

নিউইয়র্ক: বাংলাদেশি বংশোদ্ভূত জামিলা উদ্দিনকে নিউইয়র্ক সিটি ডেমোক্রেটিক পার্টির সাংগঠনিক পরিচালক নিযুক্ত করা হয়েছে। গত সোমবার নিউইয়র্ক স্টেট ডেমক্র্যাটিক পার্টির নির্বাহী পরিচালক জিয়োফ বারমেন এ নিয়োগ দেন।

উল্লেখ্য, দলীয়ভাবে এটি অনেক বড় একটি সম্মান, যা তৃণমূলে কাজের স্বীকৃতি। এই প্রথম কোন বাংলাদেশি এবং মুসলমান তরুণীকে এমন একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব প্রদান করা হলো।

জামিলার জন্ম নিউইয়র্কে। মা মাজেদা এ উদ্দিনও ডেমোক্রেটিক পার্টির সক্রিয় সংগঠক এবং প্রবাসীদের বিপদে বিশ্বস্ত সাথী হিসেবে ইতিমধ্যেই বেশ সুনাম কুড়িয়েছেন। এবং বাবা মাফ মিসবাহ উদ্দিন হলেন খ্যাতনামা শ্রমিক ইউনিয়ন নেতা। সারা আমেরিকায় কর্মরত দক্ষিণ-এশিয়ানদের সমন্বয়ে গঠন করেছেন ‘এলায়েন্স অব সাউথ এশিয়ান-আমেরিকান লেবার’ তথা আসাল।

২০১২ সালে বারাক ওবামার পুননির্বাচনী ক্যাম্পেইন টিমে নিউইয়র্ক অঞ্চলের ইয়ুথ টিমের সমন্বয়কারি হিসেবে দায়িত্ব পালন করেন জামিলা। এরপর কংগ্রেসওম্যান কেরলিন মেলনীর ক্যাম্পেইন টিমের ফিল্ড ডাইরেক্টও ছিলেন ২৮ বছর বয়েসী জামিলা। জন জে ক্রিমিনাল জাস্টিস স্কুল থেকে গ্র্যাজুয়েশনের পর ব্রুকলীন কলেজ থেকে আরবান প্ল্যানিংয়ে মাস্টার্স করেছেন জামিলা। তার ইচ্ছা আছে মার্কিন রাজনীতির পথ বেয়ে আরো শীর্ষে আরোহণের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here