জুভেন্তাসে গিয়ে হাঁফ ছেড়ে বেঁচেছেন রোনালদো!

0
10

স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ লা লিগার সঙ্গে যেমন ইতালির সিরি’আ সমতূল্য নয়; তেমনি বহু তারকার সমাবেশ ঘটলেও এখনও রিয়াল মাদ্রিদের সঙ্গেও তুলনীয় নয় জুভেন্তাস। তারপরেও ইতালির শীর্ষ ক্লাবটিতে গিয়ে হাঁফ ছেড়ে বেঁচেছেন সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। কারণ হিসেবে বলেছিলেন, নতুন চ্যালেঞ্জ নিতেই নাকি রিয়ালের সঙ্গে দীর্ঘ সাড়ে ৯ বছরের সম্পর্ক কাট করেছেন তিনি। কিন্তু স্প্যানিশ ফুটবল সভাপতির রোনালদোর এই দলবদলের পেছনে অন্য কারণ আছে।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি তেবাস বলেছেন, স্পেনের কর আইনের ঝামেলা থেকে বাঁচতেই নাকি রোনালদো ইতালিতে পাড়ি জমিয়েছেন। স্পেনে কর আইন খুব কড়া। এমনিতেই করের হার খুব একটা বেশি নয়। কিন্তু খেলোয়াড়দের জন্য আইন আবার ভিন্ন। যদি কোনো খেলোয়াড় অনেক টাকা আয় করতে থাকেন, তখন তাকে বিপুল পরিমাণ কর দিতে হয়। এই ঝামেলায় বারবার ফেঁসে গিয়ে একাধিকবার আদালতে হাজিরা দিতে হয়েছে রোনালদোকে। জেলে যেতে না হলেও জেলের সাজাও শুনেছেন।

এসব কারণেই বিরক্ত রোনালদো যে রিয়াল ছেড়েছেন তা উল্লেখ করে তেবাস বলেন, ‘সে সেখানে বেশি টাকা আয় করতে পারবে। আমার মতে আর্থিকভাবে ইতালিতে যাওয়াই ভালো। স্পেনে আর্থিক অবস্থা নিয়ে সবচেয়ে বেশি সমস্যা। বিশ্বের সেরা লিগের মাঝে স্পেনের কর ব্যবস্থা সবচেয়ে খারাপ। অন্যান্য দেশের তুলনায় করের রেট খুব বেশি না হলেও খেলোয়াড় হিসেবে যখন কেউ বড় অঙ্কের অর্থ উপার্জন করবে, তখন সেই রেট অনেক বেড়ে যায়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here