পেরেরার বিধ্বংসী সেঞ্চুরি : হারল বাংলাদেশ ‘এ’ দল

0
14

স্পোর্টস ডেস্ক: অধিনায়ক থিসারা পেরেরার সেঞ্চুরিতে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সহজ জয় পেয়েছে সফরকারী শ্রীলঙ্কা ‘এ’ দল। আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত লঙ্কানরা ৬৭ রানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দলকে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা আসল লঙ্কানরা। প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দল ২ রানে হারিয়েছিল শ্রীলঙ্কাকে। শেষ ম্যাচটি অঘোষিত ‘ফাইনাল’ হওয়ায় তিন ম্যাচের সিরিজ এবার জমে উঠল। সেই সঙ্গে বাড়ল শংকাও।

দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা। বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১২৯ রানের মধ্যে ৭ উইকেট হারায় লঙ্কানরা। এক সময় প্রতিপক্ষকে দেড়শ রানের নিচে গুটিয়ে দেয়ার স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ। কিন্তু বাংলাদেশের স্বপ্নকে ধুলিসাৎ করে দেন শ্রীলঙ্কার অধিনায়ক অধিনায়ক পেরেরা। ৭ নম্বরে ব্যাট হাতে নেমে চার-ছক্কার ফুলঝুরি ফোটান পেরেরা। ৮৮ বলে ৯ চার ও ৫ ছক্কায় খেলেন ১১১ রানের দুর্দান্ত ইনিংস। এই ইনিংসে ভর করে ২ বল বাকী থাকতে ২৭৫ রানে অল-আউট হয় সফরকারীরা।

জয়ের জন্য ২৭৬ রানের লক্ষ্যে দলীয় ১৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১২ রান করে ফিরেন সৌম্য সরকার। এরপর ৫৩ রানের জুটি গড়েন বাংলাদেশের আরেক ওপেনার সাইফ হাসান ও তিন নম্বরে নামা জাকির হাসান। কিন্তু দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। এরপর মিডল বা লোয়ার-অর্ডারের কোন ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে না পারায় ২০৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন আল-আমিন। এছাড়া জাকির ৩২ ও সাইফ ২৮ রান করেন। শ্রীলঙ্কার মালিন্দা পুস্পকুমারা ও নিশান পেইরিস ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন শ্রীলঙ্কার পেরেরা। আগাীমী ২১ জুলাই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here