ফ্লোরিডায় বাংলাদেশির ঘাতক গ্রেফতার না হওয়ায় ক্ষুব্ধ প্রবাসীরা

0
20

নিউইয়র্ক: খুনের ৬০ ঘন্টার মধ্যেও ঘাতক গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রবাসী বাংলাদেশীরা। অপরদিকে স্থানীয় পুলিশ স্টোরের সার্ভেইলেন্স ভিডিও প্রকাশ করে ঘাতকের সন্ধান চেয়েছে। সন্ধানদাতার জন্যে নগদ ৩ হাজার ডলার পুরস্কার ঘোষণাও করা হয়েছে।

প্রকাশিত ভিডিও অনুযায়ী দুর্বৃত্তটি বন্দুকের মুখে আইয়ুব আলীর কাছে থেকে নগদ অর্থ নিয়ে চলে যাবার ভান করলেও মুহূর্তে স্টোরে ঢুকেই আইয়ুব আলীকে লক্ষ্য করে গুলি চালায়।

উল্লেখ্য, ফ্লোরিডা অঙ্গরাজ্যে নর্থ লডারডেলে নিজ দোকানে ১৭ জুলাই বেলা ১২টা ৪০ মিনিটে বন্দুকধারীর গুলিতে খুন হন চট্টগ্রামের ফটিকছড়ির সন্তান আইয়ুব আলী।

সিসিটিভি ফুটেজ প্রত্যক্ষকারীরা জানান, বন্দুকধারী দুর্বৃত্তটি কৃষ্ণাঙ্গ বলেই মনে হচ্ছে। যদিও আগে শ্বেতাঙ্গ বলে দাবি করা হয়েছিল।

ফ্লোরিডা অঙ্গরাজ্যের নর্থ লডারডেল সিটিতে ১৬৯১ সাউথ স্টেট রোডে অবস্থিত আন্ট মলি’জ ফুড স্টোরে এই হত্যাকাণ্ডের সাথে দায়ী দুর্বৃত্তকে গ্রেফতারের জন্যে স্থানীয় পুলিশ প্রশাসন তথা ব্রাউয়ার্ড শেরিফ অফিস এলাকাবাসীর সহায়তা চেয়েছে।

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নানোপুর গ্রামের সন্তান আইয়ুব আলী ১৯৯৪ সাল থেকেই যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন। ১০ বছর আগে এই স্টোর ক্রয় করেন। গত বছর পার্কল্যান্ড এলাকায় একটি বাড়ি ক্রয় করেন। ৩ কন্যা, এক পুত্র এবং স্ত্রী ফারহানাকে নিয়ে সেখানেই বসবাস করে আসছিলেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন আজাদ এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ এক যুক্ত বিবৃতিতে অবিলম্বে ঘাতকের গ্রেফতার দাবি করেছেন। একইসাথে প্রবাসীদের নিরাপত্তায় যথাযথ পদক্ষেপ গ্রহণের কথাও বলা হয়েছে।

আইয়ুব আলীর স্টোরের সামনে ১৯ জুলাই অনেক লোক জড়ো হয়ে তার ঘাতকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তারা বলেছেন, ভর দুপুরে গুলি করে ব্যবসায়ীকে হত্যার পর নির্বিঘ্নে কেটে পড়া ঘাতককে পুলিশ খোঁজে পাচ্ছে না-এটি ভাবাই যায় না। এমন শান্ত এলাকায় আর যাতে অকালে কোন প্রাণ না ঝরে।

জানা গেছে, গত এক দশকে দুর্বৃত্তের গুলিতে ফোরিডায় ২৫ জনের অধিক বাংলাদেশি নিহত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here