শিবলীর চিকিৎসায় তহবিল গঠনে ব্যাপক সাড়া

0
13

নিউইয়র্ক: নিউইয়র্ক ভিত্তিক বাংলা টিভির মহাপরিচালক মীর শিবলীর দুটি কিডনিই অচল হয়ে পড়েছে। কিডনি প্রতিস্থাপনে বিরাট অঙ্কের টাকা দরকার ছিল। তহবিল সংগ্রহে চিকিৎসা তহবিল গঠনের জন্যে গত রবিবার রাতে ‘বন্ধুর তরে বন্ধু মোরা’ শীর্ষক কনসার্টের আয়োজন করা হয়। কনসার্ট শেষে সংগ্রহকৃত অর্থের পরিমাণ ছিল ৫২ হাজার ডলার।

তহবিল সংগ্রহে প্রথমে এগিয়ে আসেন প্রবাসের জনপ্রিয় বাউল শিল্পী, চিত্রশিল্পী এবং মুক্তিযোদ্ধা তাজুল ইমাম। শিবলীর চিকিৎসা-তহবিলের জন্য একটি ছবি এঁকে তা ফেসবুকে বিক্রির ঘোষণা দেন। ৫০০ ডলারে ছবিটি কিনে নেন পিপল এন টেক ইন্সটিটিউটটের প্রধান নির্বাহী আবু হানিপ। কনসার্টের মঞ্চেই ছিল ছবিটি। সেটি নিতে এসে আবু হানিপ আরো ৩ হাজার ডলার দিয়েছেন চিকিৎসা তহবিলে।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, রিজিয়া পারভিন, এস আই টুটুল, কৃষ্ণা তিথি, শাহ মাহবুব, কামরুজ্জামান, মৌ, রানো নেওয়াজ প্রমুখ।একদিকে গান অপরদিকে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে ছিল তহবিলে চেক প্রদানের লাইন।ঢাকার আহসান গ্রুপের পরিচালক এ কে এম শফিকুল ইসলাম ৫০০ ডলার দিয়েছেন। রাহাত নামে আরেক সমাজকর্মী ৫ হাজার ডলার দিয়েছেন।

ইঞ্জিনিয়ার আবু হানিপ বলেছেন, মানুষটি প্রায় ৩০ বছর কম্যুনিটিকে সেবা দিয়েছেন মিডিয়ার মাধ্যমে। তার কারণে আজ অনেকে নিজ নিজ সেক্টরে প্রতিষ্ঠার উৎসাহ পেয়েছেন।

শিবলীর পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ সোসাইটি, জালালাবাদ সোসাইটি, চট্টগ্রাম সমিতি, জেবিবিএসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-আঞ্চলিক-পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। শিবলীর জন্যে নিবেদিত এ কনসার্টে ঝাল-মুড়ি এবং চা-পানির ব্যবস্থা ছিল। এগুলো বিক্রির সব অর্থ প্রদান করা হয় চিকিৎসা তহবিলে।

অসুস্থ শিবলীর পাশে দাঁড়ানোর জন্যে প্রবাসীদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’। শিবলী হচ্ছেন পেশাজীবী সাংবাদিকদের এই ক্লাবের ভাইস প্রেসিডেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here