ছাত্রলীগকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী: কাদের

0
16

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের নামে কিছু বাড়াবাড়ির অভিযোগ আমরা পেয়েছি। সোহরাওয়ার্দী উদ্যানে সভা শেষে আমাদের নেত্রী পরিষ্কারভাবে আমার সামনে ছাত্রলীগের নেতাদের বলেছেন, ছাত্রলীগের নামে যেন কোনো বাড়াবাড়ির অভিযোগ তিনি না পান। পরিষ্কারভাবে তাদের সতর্ক করে দেওয়া হয়েছে।

আজ রবিবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনের শুরুতেই ওবায়দুল কাদের গণসংবর্ধনা অনুষ্ঠানের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, ইতিহাসে এই প্রথম এতো বড় একটি অনুষ্ঠানে একজনই বক্তা ছিলেন, তিনি মাননীয় প্রধানমন্ত্রী। আমি শুধু মানপত্রটা পাঠ করেছি। এই শৃঙ্খলার মধ্য দিয়ে প্রমাণিত হয় যে আওয়ামী লীগ সংগঠিত, সুশৃঙ্খল, স্মার্ট এবং মডার্ন।

মন্ত্রী বলেন, জনগণের ভোগান্তির কথা চিন্তা করে গণসংবর্ধনা অনুষ্ঠানটি শনিবারই করা হয়েছে। মিছিলের পাশে পরিবহন চলতে পারে কি না সেইদিকে নজর ছিল আমাদের কড়া। তবে তারপরেও দুই একটি ঘটনা ঘটে থাকলে সেজন্য আমি দুঃখ প্রকাশ করছি।

সেতুমন্ত্রী আগামী নির্বাচন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, কারো কোনো শর্ত মেনে আগামী নির্বাচন হবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। এ নিয়ে কারো সঙ্গে কোনো সংলাপেরও প্রয়োজন নেই বলে সরকার মনে করছে। দেশে এমন কোনো পরিস্থিতি তৈরি হয়নি যে সংলাপ করতে হবে।

অক্টোবরে নির্বাচনী তফসিল ঘোষণার ব্যাপারে নির্বাচন কমিশনের বক্তব্য উল্লেখ করে তিনি বলেন, অক্টোবরের যে কোনো সময়ে নির্বাচনকালীন সরকার গঠন হবে। সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলো নিয়েই এ সরকার গঠন হবে। অন্য কাউকে রাখার কোনো সুযোগ নেই।

এ সময় সেতুমন্ত্রী নির্বাচন নিয়ে বিএনপি ষড়যন্ত্র এবং নাশকতার ছক কষছে উল্লেখ করে বলেন, আমরা জনগণকে নিয়ে এটা প্রতিহত করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here