লস অ্যাঞ্জেলসে জিম্মি সংকট, একজন নিহত

0
22

আর্ন্তজাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস শহরে ট্রেডার জো দোকানে এক অস্ত্রধারী ব্যক্তি বেশ কয়েকজন ব্যক্তিকে জিম্মি করেছিল। ট্রেডার জো নামে সেই দোকানে ঢোকার আগে অস্ত্রধারী ব্যক্তি নিজের মাতামহ ও অন্য একজন নারীকে গুলি করেন।

স্থানীয় সময় শনিবার (২১ জুলাই) দুপুরে  সিলভারলেকের ‘ট্রেডার জো’ নামে চেইনশপে এ ঘটনা ঘটে।

এখন পর্যন্ত এই ঘটনাটিকে পারিবারিক সমস্যার জের বলে মনে করছে মার্কিন সংবাদমাধ্যম। কারণ সে ব্যক্তি পরপর সাতটি গুলি করে তার মাতামহকে আহত করেছেন। তিনি বর্তমানে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর সর্বশেষ অবস্থা নিশ্চিত করেননি চিকিৎসকরা।

সে ব্যক্তি এরপর প্রচণ্ড গতিতে গাড়ি চালিয়ে একটি দুর্ঘটনা ঘটান এবং দোকানে প্রবেশ করেন। সেখানে এক নারী নিহত হলেও তার মৃত্যুর কারণ নিশ্চিত করেনি পুলিশ। এরপর তিনি ‘ট্রেডার জো’তে  প্রবেশ করলে সেখানে গোলাগুলি শুরু হয় এবং জিম্মি সংকটের সূত্রপাত হয়। এ সময় পেছনের দিক দিয়ে মই বেয়ে বেশ কয়েকজন ক্রেতা-বিক্রেতাকে পালিয়ে যেতে দেখা যায়।

জিম্মি সংকটের খবর জানতে পেরে বিপুলসংখ্যক পুলিশ সেখানে উপস্থিত হয়। পুলিশের সঙ্গে গুলিবিনিময়ের সময় সন্দেহভাজন ব্যক্তির বাম বাহুতে একটি গুলি লাগে।

পুলিশ সেখানে ২৮ বছর বয়সী আফ্রিকান-আমেরিকান ব্যক্তির গাড়িটি জব্দ করে এবং এক পর্যায়ে তাকে আটক করতে সক্ষম হয়। এছাড়া জিম্মি হওয়া ৪০ ব্যক্তিকেও মুক্ত করে পুলিশ।

গাড়িচাপায় এক নারী আহত হলে তাকে নিকটস্থ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শহরের মেয়র এরিক গারসেত্তি একজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

এরপর লস অ্যাঞ্জেলেস পুলিশ বিভাগের পক্ষ থেকে এক টুইট বার্তায় বলা হয়, ‘বড় কোনো ধরনের ঘটনা ছাড়াই আমরা সন্দেহভাজন গাড়িচালককে আটক করেছি।’

গুলিবিনিময়ের সময় তিনি পুলিশের দিকে বেশ কিছু গুলি করলেও এ ঘটনায় কোনো পুলিশ সদস্য আহত হয়নি।

সূত্র : সিএনএন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here