আটলান্টিক সিটিতে বাংলাদেশ মেলা’র প্রস্তূতি সম্পন্ন

0
8

আটলান্টিক সিটি থেকে: দীর্ঘ একটি বছর ধরে অপেক্ষায় থাকে  যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিসহ পার্শ্ববর্তী সিটিতে বসবাসরত প্রায় দশ হাজার বাংলাদেশী।মেলাকে ঘিরে কেনাকাটা,দেশীয় ষ্টাইলে খাওয়া,সকলের সাথে কুশলাদি বিনিময় যেন দেশীয় সংস্কৃতির কথা মনে করে দেয় সকলকে এইবারের বাংলাদেশ মেলাকে সাফল্য মন্ডিত করার জন্য  বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির সভাপতি শহীদ খান এবং সোহেল আহমেদের নেতৃত্বাধীন প্রায় ৫০ জনের বিশাল গ্রূফ রাত দিন তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এইবারই প্রথম ‘বাংলাদেশ মেলা’কে ঘিরে আটলান্টিক কাউনটিসহ সমগ্র নিউজার্সীতে বাংলাদেশীদের মধ্যে প্রচুর উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছ।অনলাইন মিডিয়াকে সফলতার সাথে কাজে লাগাচ্ছেন বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির সকল নেতাকর্মী। বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির সভাপতি শহীদ খান জানান মেলার আয়োজনের জন্য তাদের সবরকম প্রস্তূতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।বিশেষ নির্বাচনী প্রক্রিয়ার মাধ্যমে বর্তমান কমিটি গঠন করার কারনে সকল নেতাকর্মী তাদের সবটুকু উজাড় করে কাজ করে যাচ্ছেন। মেলার মাধ্যমে আয়কৃত টাকার অধিকাংশই এসোসিয়েশনের জন্য নিজস্ব ভবন ক্রয়সহ বিভিন্ন সামাজিক কার্যাদি সম্পাদনে ব্যয় করার প্রতিশ্রুতি দেন নেতৃবৃন্দ। সভাপতি শহীদ খান জানান মেলাকে ঘিরে সকল নেতৃবৃন্দের মধ্যে যে ভ্রাতৃত্বের বন্ধন তৈরী হয়েছে তা আগামীতে সফল ভাবে কাজে লাগানোর জন্য তার সংগঠন কাজ করে যাবে।

তিনি বলেন স্বচ্ছতার মধ্য দিয়ে একটি কমিটি গঠন , আর্থিক বিষয়ের ব্যাপারে সবাইকে অবহিত করন, প্রতিদিন সংগঠনের নেতৃবৃন্দের  সাথে মেলা সম্পর্কে  বিভিন্ন বিষয়াদি নিয়ে আলোচনার মাধ্যমে কাজ করার অংগীকারই তার সংগঠনের মূল চালিকা। তিনি বলেন বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটিতে “ওয়ান ম্যান শো” বলতে কিছুই নেই। তিনি আরও বলেন প্রতি দুই বছর পর পর স্বচ্ছতার মাধ্যমে কমিটি গঠন করলে আগামীতে কাজের মাধ্যমে সংগঠনের পদ পাওয়ার প্রত্যাশা নেতাকর্মীদের মধ্যে বৃদ্ধি পাবে। কমিটির নেতৃবৃন্দ,মেলা কমিটি, উপদেষ্ঠা পরিষদসহ সকল বাংলাদেশী মেলাকে সফল করার জন্য ফেইসবুক,টুইট, ইমেল,টেকসটসহ সকল মিডিয়াকে কাজে লাগাচ্ছেন।সোহেল আহমেদ জানান সকলকে সাথে নিয়ে কাজ করার মজাই আলাদা। তিনি সকল বাংলাদেশীদেরকে মেলায় আসার আহবান জানান।

বাংলাদেশ মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১ আগস্ট,২০১৮, বুধবার।ঐদিন বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির  উদ্যোগে আটলান্টিক সিটির  ৫৪৫, আলবেনী এভিনিউস্থ  সেন্ডক্যাসাল স্টেডিয়াম এর উন্মুক্ত প্রাঙ্গণে বিকেল পাঁচটা থেকে শুরু হয়ে  রাত বারোটা পর্যন্ত চলবে  “বাংলাদেশ মেলা’’। এইবারই পথম “বাংলাদেশ মেলা’য়   সংগীত পরিবেশন করবেন বাংলাদেশের  কিংবদন্তী  কণ্ঠশিল্পী  আবদুল হাদী।এছাড়া ও  বাংলাদেশ  মেলার  মঞ্চ মাতাবেন  প্রবাসের জনপ্রিয় কণ্ঠশিল্পী সায়রা রেজা ও মারিয়া।  পাশাপাশি রয়েছে প্রবাসে  বেড়ে ওঠা শিশু-কিশোরদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ।   বাংলাদেশ মেলায়   থাকবে রকমারী স্টল সহ ঐতিহ্যবাহী বাংলাদেশী পণ্যের সমাহার।মেলায় সব ছেয়ে বড় আকর্ষন রেফেল ড্র।বাংলাদেশ মেলায় প্রবাসী কৃতি ছাএ-ছাএীদের সম্বর্ধনা দেওয়া হবে।মেলার টাইটেল  স্পন্সর  রেডিয়েণ্ট  আইপি টিভি  ও গ্র্যান্ড স্পন্সর উৎসব কুরিয়ার।    ‘বাংলাদেশ মেলা’র  মিডিয়া সহযোগী এনটিভি। বাংলাদেশ মেলা’য়  প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আবদুল কাদের মিয়া ফাউন্ডেশন এর চেয়ারম্যান জনাব আব্দুল কাদের মিয়া।নিউজারসি অঙ্গরাজ্যের  সিনেটর ক্রিস  ব্রাউনসহ সিটি এবং কাউন্টির মেইন স্ট্রীমের অধিকাংশ নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here