আলবেনীতে ঈদের ছুটি ঘোষণার জন্য মেয়রের নিকট বাংলাদেশের কনসাল জেনারেল এর প্রস্তাব

0
22

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা ২৭ জুলাই ২০১৮ তারিখে আলবেনী সিটি মেয়র মিজ্ ক্যাথি এম. শীহান (Ms. Kathy M. Sheehan) এর সাথে তাঁর অফিসে (সিটি হল, আলবেনী সিটি) সাক্ষাত করেন। মেয়র মিজ্ শীহান কনসাল জেনারেল মিজ্ ফয়জুননেসাকে তাঁর অফিসে স্বাগত জানান এবং নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল হিসেবে যোগদান করাতে তাঁকে অভিনন্দন জানান।

সাক্ষাৎকালে, কনসাল জেনারেল আলবেনী সিটি মেয়রকে বাংলাদেশী-আমেরিকান জনগোষ্ঠীকে সেবা ও সহযোগিতা প্রদানের জন্য ধন্যবাদ জানান।

আলবেনীতে ক্রমবর্ধমান বাংলাদেশী-আমেরিকান জনগোষ্ঠীর চাহিদার প্রেক্ষিতে, কনসাল জেনারেল মিজ্ ফয়জুননেসা মেয়রকে মুসলিমদের বৃহৎ ধর্মীয় উৎসব অর্থাৎ ঈদের দিনগুলিতে আলবেনী সিটির শিক্ষা প্রতিষ্ঠান সমূহে নিউইয়র্ক সিটির মত ছুটি ঘোষণার অনুরোধ জানান। এছাড়াও আলেবনীতে বসবাসরত বাংলাদেশী-আমেরিকান কমিউনিটির জন্য একটি কমিউনিটি সেন্টার এর জন্যও অনুরোধ করেন। মেয়র শীহান কনসাল জেনারেল কতৃক উত্থাপিত বিষয়গুলো সক্রিয় বিবেচনার আশ্বাস দেন। মেয়র তাঁর সিটিতে বসবাসরত বাংলাদেশী-আমেরিকান নাগরিকদের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং তাঁর সিটিকে একটি অভিবাসী বান্ধব শহর হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। কনসাল জেনারেল মেয়রকে বাংলাদেশী-আমেরিকান নাগরিকদের কল্যানের জন্য একযোগে কাজ করার লক্ষ্যে সহায়তা প্রদানের আশ্বাস দেন। তিনি মেয়রকে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানান।

কনস্যুলেট জেনারেল এর কাউন্সেলর ও চ্যান্সারী প্রধান চৌধুরী সুলতানা পারভীন এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here