সিবিএস প্রধানের বিরুদ্ধে ৬ নারীকে যৌন নিপীড়নের অভিযোগ

0
13

আর্ন্তজাতিক ডেস্ক: মার্কিন টিভি চ্যানেল সিবিএসের শীর্ষ নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান লেস মুনভিসের (৬৮) বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। অভিনেত্রী ইলিয়ানা ডগলাস সহ ৬ নারী তাঁর বিরুদ্ধে এ অভিযোগ তুলেছেন। শুক্রবার দ্য নিউ ইয়র্কার ম্যাগাজিনে এ খবর প্রকাশিত হয়েছে। অভিযোগটির তদন্ত করা হবে বলে জানিয়েছে সিবিএস কর্তৃপক্ষ।

যৌন নিপীড়নের শিকার ওই নারীরা জানিয়েছেন, তাদের ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হবে বলে তারা সে সময় যৌন হেনস্থার বিষয়টি জানাতে পারেননি।

এ বিষয়ে সিবিএস কর্তৃপক্ষ একটি বিবৃতি দিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ইলিয়ানা ডগলাসকে চুমু দেয়ার চেষ্টার বিষয়ে স্বীকারোক্তি দিয়েছেন মুনভিস। কিন্তু যৌন হয়রানি বা ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

এদিকে, দ্য নিউ ইয়র্কার ম্যাগাজিনকে লেস মুনভিস জানিয়েছেন, অতীতে তিনি ভুলক্রমে কয়েকজন নারীকে অস্বস্তিকর অবস্থায় ফেলে দিয়েছেন। কিন্তু পরে তাদের কাছে দুঃখ প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, লেস মুনভিসের বিরুদ্ধে ওই অভিযোগ প্রকাশ করেছেন রোনান ফারো। হলিউড প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রকাশ করে এ বছর পুলিৎজার পুরস্কার জিতেছেন তিনি।

সূত্র: দ্য নিউ ইয়র্ক পোস্ট, এবিসি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here