‘সড়ক-হত্যায়’ যুক্তদের দ্রুত বিচারের দাবিতে নিউইয়র্কে সমাবেশ

0
10

নিউইয়র্ক থেকে: ‘বাংলাদেশের বিমানবন্দর এলাকায় ‘সড়ক-হত্যায়’ যুক্ত ড্রাইভারদের দ্রুত বিচার করে ফাঁসি দেওয়ার দাবি’তে সমাবেশ হয়েছে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে।

‘সচেতন নাগরিক সমাজ’ আয়োজিত সমাবেশটি স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপত্বি করেন প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ। সাংবাদিক ও নাট্যকার তোফাজ্জল লিটনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন মুজাহিদ আনসারি, সৈয়দ জাকির আহমেদ রনি, মিথুন আহমেদ এবং গোপাল স্যান্ন্যাল।

সৈয়দ মোহাম্মদ উল্লাহ সভাপতির বক্তব্যে বলেন, ‘পরিবহন ব্যবস্থার প্রতিটি ক্ষেত্রে যে অরাজকতা এবং দুর্নীতি চলছে তা সরকারকে শক্ত হাতে দমন করতে হবে। বেপরোয়া গাড়ি চালানো বন্ধ করতে হবে। লাইসেন্স ছাড়া কেউ যেনো গাড়ি চালাতে না পারে এবং ফিটনেস ছাড়া যেনো কোনো গাড়ি রাস্তায় না নামতে পারে সে ব্যাপারেও সরকারকে কঠোর ব্যাবস্থা নিতে হবে।’

উল্লেখ্য, গত রবিবার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর হোটেল র‌্যাডিসনের বিপরীত পাশের জিল্লুর রহমান ফ্লাইওভারের ঢালের সামনের রাস্তার ওপর জাবালে নূর পরিবহনের তিনটি বাস রেষারেষি করতে গিয়ে একটি বাস রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজনের ওপর উঠে পড়ে। এতে দুই শিক্ষার্থী নিহত ও নয়জন আহত হয়। নিহত দুই শিক্ষার্থী হলো শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬)। এমন নিষ্ঠুর পরিস্থিতির শিকার আর যাতে কোন শিক্ষার্থী-পথচারী না হন সেজন্যেই বিচারের দাবি জানান বক্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here