প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে বাংলাদেশ ক্রিকেট দল

0
10

স্পোর্টস ডেস্ক: ইতিহাসে প্রথমবারের মতো ক্রিকেট খেলতে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। স্থানীয় সময় বুধবার বিকালে ফ্লোরিডার ফোর্ট লডারডেল বিমানবন্দরে পৌঁছান তারা। সেখানে উৎসাহী প্রবাসী বাংলাদেশিরা তাদেরকে স্বাগত জানায়।

বিমানবন্দর থেকে খেলোয়াড়দেরকে নিয়ে যাওয়া হয় ফোর্ট লডারডেলের মেরিয়ট নর্থ হোটেলে। সাকিব আল হাসানের নেতৃত্বে আগামী ৪ এবং ৫ আগস্ট ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রওয়ার্ড স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরই মধ্যে সেন্ট কিটসে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৭ উইকেটে হেরে ১-০ তে পিছিয়ে আছে বাংলাদেশ দল।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি ক্রিকেট লিগের দল জ্যামাইকা তালওয়াহর সিইও এবং ফ্লোরিডার দুটি ম্যাচের অন্যতম সমন্বয়ক জেফ মিলার জানিয়েছেন, সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি বলেন, বাংলাদেশের জন্যে এটি একটি ঐতিহাসিক মুহূর্ত। প্রথমবারের মতো দলটি যুক্তরাষ্ট্রের মাটিতে খেলতে যাচ্ছে। বাংলাদেশের সমর্থকদের তিনি মাঠে যাওয়ার জন্যে আমন্ত্রণ জানিয়েছেন।

এদিকে, ম্যাচটি আরেকজন সমন্বয়ক ও স্থানীয় কমিউনিটি নেতা আতিকুর রহমান জানিয়েছেন, তারা আশা করছেন ঐতিহাসিক ম্যাচটি দেখার জন্যে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে বিপুল সংখ্যক বাংলাদেশি ফ্লোরিডায় যাবেন।

তিনি বলেন, ‘আসুন সবাই মিলে খেলা দেখতে যাই। বাংলাদেশ ক্রিকেট দলকে সমর্থন করি। যুক্তরাষ্ট্রের মাটিতে বাংলাদেশের প্রথম সিরিজ জয় যেন হয় তার জন্যে সবাই শুভ কমনা জানাই’।

আতিকুর রহমান জানান, টিকেট বিক্রিও বেশ ভালো। কেবল বাংলাদেশ নয়, ওয়েস্ট ইন্ডিজেরও অনেক সমর্থক আসবে খেলা দেখার জন্যে।

বাংলাদেশের খেলাকে কেন্দ্র করে প্রবাসীদের মধ্যে দেখা দিয়েছে চাঞ্চল্য। ব্যাপক উৎসাহ নিয়ে তারা খেলা দেখার জন্যে অপেক্ষা করছেন। বিশেষ করে টেস্ট সিরিজে ব্যর্থতার পর, বাংলাদেশ ওয়ানডে সিরিজ জিতে নেয়ায় উৎসাহ আর বেড়েছে।

ফ্লোরিডা প্রবাসী ব্যবসায়ী টিটন মল্লিক জানান, তারা অন্তত ৬০ থেকে ৭০ জন একসঙ্গে খেলা দেখতে যাবেন। এর জন্যে বাংলাদেশ থেকে জার্সি এবং পতাকা নিয়ে আসা হয়েছে। আমরা আশা করছি আমেরিকার মাটিতে প্রথম সিরিজেই জিতে বাংলাদেশ আরও একটি ইতিহাস তৈরি করবে। আর আমরা সেই ইতিহাসের স্বাক্ষী হতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here