১০ আগস্ট জ্যামাইকায় বিক্ষোভ

0
9

নিউইয়র্ক: একাত্তরের পলাতক ঘাতকদের অবিলম্বে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ফিরিয়ে নেয়ার দাবিতে ১০ আগস্ট বিক্ষোভ করবে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ-৭১, যুক্তরাষ্ট্র শাখা। ওই দিন বিকেল ৫টা থেকে  ৮টা পর্যন্ত নিউইয়র্ক সিটির জ্যামাইকায় ১৬৬-২৫, ৮৯ এভিনিউতে এ বিক্ষোভ-সমাবেশ হবে।

সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি রেজাউল বারি এক যৌথ বিবৃতিতে সকল প্রবাসী বাঙালিকে সপরিবারে এই কর্মসূচিতে অংশগ্রহণের অনুরোধ জানিয়েছেন।

এ সময় বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘাতক হিসেবে দণ্ডপ্রাপ্ত মেজর রাশেদ চৌধুরীকেও বাংলাদেশের আদালতে ফিরিয়ে দেয়ার দাবি উঠানো হবে।

আন্তর্জাতিক অপরাধ আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আলবদর আশরাফুজ্জামান খান এবং ইঞ্জিনিয়ার আব্দুল জব্বার যথাক্রমে নিউইয়র্ক এবং  ফ্লোরিডায় অবস্থান করছে। উভয়েই দেশটির নাগরিকত্ব নিয়েছেন।

গত বছর আগস্টেও যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের উদ্যোগে একই দাবিতে জ্যামাইকায় শোভাযাত্রা হয়েছে। ওই স্থানটি হচ্ছে আল বদর আশরাফুজ্জামান খানের আস্তানা।

১০ আগস্ট বিক্ষোভের ব্যাপারে কর্তৃপক্ষের কাছে থেকে প্রয়োজনীয় অনুমতি সংগ্রহ করা হয়েছে বলেও নেতৃবৃন্দ উল্লেখ করেন। জানা গেছে, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, প্রজন্ম একাত্তর, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বঙ্গবন্ধু পরিষদসহ যুবলীগ, ছাত্রলীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে এই কর্মসূচির প্রতি সমর্থন জানানো হয়েছে। নাগরিক সমাজের পক্ষ থেকেও শোভাযাত্রা সফল করার প্রস্তুতি পরিলক্ষিত হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here