নিউইয়র্কে পয়লা বৈশাখে ‘মঙ্গল শোভাযাত্রা’র প্রস্তাব

0
7

নিউইয়র্ক থেকে: নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা ২ আগস্ট নিউইয়র্ক সিটি মেয়রের আন্তর্জাতিক বিষয়ক কমিশনার পেনী আবেওয়ার্দেনা’র সাথে তার অফিসে (২ ইউনাইটেড ন্যাশন প্লাজা, নিউইয়র্ক) সাক্ষাত করেন। কমিশনার পেনী আবেওয়ার্দেনা কন্সাল জেনারেল ফয়জুননেসাকে তার অফিসে স্বাগত জানান।

সাক্ষাৎকালে, কন্সাল জেনারেল বাংলাদেশি-আমেরিকান জনগোষ্ঠীকে সার্বিক সেবা ও সহযোগিতা প্রদানের জন্য কমিশনার ও নিউইয়র্ক সিটি মেয়র অফিসকে ধন্যবাদ জানান।

নিউইয়র্কে ক্রমবর্ধমান বাংলাদেশি-আমেরিকান জনগোষ্ঠীর সামাজিক কার্যক্রম এবং সংস্কৃতি বিস্তারে সহযোগিতার জন্য নিউইয়র্ক সিটি কমিশনারকে অনুরোধ করেন। এ প্রসঙ্গে কন্সাল জেনারেল বৃহদাকারে নিউইয়র্ক সিটিতে বাংলা নববর্ষ ১লা বৈশাখ উপলক্ষে ”মঙ্গল শোভাযাত্রা” কর্মসূচি পালনের প্রস্তাব দেন।
এ সময় কমিশনার উল্লেখ করেন যে, বাংলাদেশি-আমেরিকান নাগরিকরা তার সিটিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং তিনি তাদের কার্যক্রমের প্রশংসা করেন। কন্সাল জেনারেল মেয়রকে বাংলাদেশি-আমেরিকান নাগরিকদের কল্যাণের জন্য একযোগে কাজ করার লক্ষ্যে সহায়তা প্রদানের আশ্বাস দেন।

কনস্যুলেট জেনারেলের কাউন্সেলর ও চ্যান্সেরি প্রধান চৌধুরী সুলতানা পারভীন এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নিউইয়র্কে প্রথম নারী কন্সাল জেনারেল হিসেবে যোগদানের পরই শাটল ডিপ্লম্যাসি শুরু করেছেন সাদিয়া ফয়জুননেসা। এর আগে তিনি কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ, পুলিশ কমিশনার জেমস ও’নীল, আলবেনীর সিটি মেয়রসহ শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করে প্রবাসী বাংলাদেশিদের নানা ইস্যুতে মতবিনিময়ের পাশাপাশি বাংলাদেশের সামগ্রিক উন্নয়ন-অগ্রগতির তথ্যও অবহিত করেন। বিশেষ করে নিউইয়র্কে স্থায়ী একটি শহীদ মিনার নির্মাণ, প্রবাসীদের নিরাপত্তা এবং মসজিদ-মন্দিরের আশপাশে গাড়ি পার্কিং সুবিধার সম্প্রসারণ ও আলবেনী সিটিতে পাবলিক স্কুলসমূহে ঈদের ছুটির প্রসঙ্গ উপস্থাপন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here