লডারহিলে অনুশীলনে বাংলাদেশ

0
12

স্পোর্টস ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় লডারহিলের সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ারে টার্ফ গ্রাউন্ডে আগামী ৫ আগস্ট বাংলাদেশ সময় সকাল ৬টায় লড়বে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ এটি। এই ভেন্যুতে আগে কখনো খেলেনি টাইগাররা। বিশ্বের পঞ্চম দল হিসেবে লডারহিলে অভিষেক হবে বাংলাদেশের।

ইতোমধ্যে লডারহিলে অনুশীলন সম্পন্ন করেছে বাংলাদেশ। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং দিয়ে গা গরম করেছে টাইগাররা। কন্ডিশনের সাথে মানিয়ে নেওয়ার চেষ্টাও করেছে সাকিব-মুশফিকুর-মাহমুদুল্লাহরা।

নতুন ভেন্যু বলে বাংলাদেশের প্রথম ম্যাচটি অনেক বেশি উত্তেজনাপূর্ণ হবে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বলেন, সবার জন্যই এ ম্যাচটি উত্তেজনাপূর্ণ হওয়া উচিত। আর যেহেতু এখানে অনেক বাংলাদেশি দর্শক থাকবে। তাই আমি মনে করি সবার জন্য মজার সময়ই হবে এই দুই ম্যাচ ।

বাংলাদেশের জন্য এই ভেন্যুতে খেলা প্রথম হলে, লডারহিলে খেলার অভিজ্ঞতা সাকিবের রয়েছে। গেল আসরে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের ম্যাচ খেলেছিলেন সাকিব। সেই অভিজ্ঞতার আলোকে এখানকার কন্ডিশন নিয়ে সাকিব বলেন, বলা মুশকিল। গেল বছর আমি যখন সিপিএলে ম্যাচ খেলেছি যে ধরনের উইকেট ছিলো, তার থেকে বেশ ডিফারেন্ট, তবে অনুশীলনের পর উইকেট নিয়ে বুঝা যাবে। আমরা মাত্র সাইড উইকেটে অনুশীলন করেছি। মনে হয়, অনুশীলন উইকেট থেকে ম্যাচ উইকেটে খুব বেশি পার্থক্য থাকবে না। উইকেট দেখতে একরকম হলেও অনেক সময় তা হয়না। অনুশীলনের পর ভালোভাবে উইকেট নিয়ে বলা যাবে। তবে এখন দেখে মনে হচ্ছে, গেল বছরের চেয়ে এবার আরও বেশি ভালো উইকেট হবে।

সিরিজের প্রথম ম্যাচ ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। তাই তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here