জর্জিয়ায় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি রুমী কবির, সম্পাদক মাহবুব ভূঁইয়া

0
7

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্রের দক্ষিণ পূর্বাঞ্চলের প্রধান শহর আটলান্টায় যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের জর্জিয়া শাখা গঠিত হয়েছে। যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. নুরন নবীর সভাপতিত্বে গত ৩০ জুলাই আটলান্টা সিটির মনসুন মাসালা রেস্টুরেন্টে আয়োজিত এক সভায় ১৯ সদস্য বিশিষ্ট এই কমিটির ঘোষণা দেয়া হয়।

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নবগঠিত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন আটলান্টার লেখক, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক রুমী কবির এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইউএস মর্টগেজের প্রধান নির্বাহী অফিসার ও সাংস্কৃতিক সংগঠক মাহবুবুর রহমান ভূঁইয়া।

কমিটির অন্য কর্মকর্তারা হলেন সহ-সভাপতি মোহাম্মদ আলী হোসেন (সংগঠক ও সমাজসেবী), ডা. মোজাম্মেল হক (ব্যবসায়ী) ও এম এইচ আকমল (সেতার বাদক ও নাট্য সংগঠক), যুগ্ম সাধারণ সম্পাদক এ এইচ রাসেল (সাংবাদিক ও সমাজসেবী), অর্থ সম্পাদক নজরুল ইসলাম (সংগঠক), সাংগঠনিক সম্পাদক মারুফ ভূঁইয়া (আবৃত্তি শিল্পী), সেমিনার ও গবেষণা সম্পাদক আরফীন চৌধুরী পিয়াল (নতুন প্রজন্মের লেখক), সাংস্কৃতিক সম্পাদক শামীমুল ইসলাম শামীম (নাট্যকার ও সাংস্কৃতিক সংগঠক), জনসংযোগ সম্পাদক মাহবুব আলম সাগর (সমাজসেবী ও সংগঠক)। কার্যকরী সদস্যরা হলেন রাশেদুল করিম রিপন (সাবেক সাধারণ সম্পাদক, জর্জিয়া বঙ্গবন্ধু পরিষদ), রাশেদা বেগম (সংগঠক ও সমাজসেবী), চন্দ্রশেখর দত্ত (সংগীত শিল্পী), মনিরুল ইসলাম (সংগঠক), রাসেল ভূঁইয়া (ব্যবসায়ী), ভাস্কর চন্দ (আবৃত্তি শিল্পী, নাট্যকর্মী ও ব্যবসায়ী), আব্দুল আজাদ কয়েস (ব্যবসায়ী ও সংগঠক) ও সৈয়দ আহমেদ সোহেল (ব্যবসায়ী)।

এছাড়া ৯ সদস্যের উপদেষ্টা পরিষদে রয়েছেন মোহাম্মদ আব্দুর রশিদ মোল্লা, মুহম্মদ আজিজুর রহমান, শাহীন হুসেইন, গোলাম রহমান, ডঃ শাহাব সিদ্দিকী, সুভাষ চক্রবর্তী, মোহাম্মদ আব্দুল হক, বোরহান উদ্দিন আহমে ও ডাঃ হাসান হাফিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here