নিউইয়র্কে মাহবুব আলী খানকে স্মরণ

0
12

নিউইয়র্ক থেকে: নৌ বাহিনীর সাবেক প্রধান রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কস্থ ‘মাহবুব আলী স্মৃতি সংসদ’র উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে তার অবদানের কথা গভীর কৃতজ্ঞতায় স্মরণ করেন। এ সময় তার আত্মার মাগফেরাত কামনাও করা হয়।

সোমবার (৬ আগস্ট) রাতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জিলাল আহমেদ।

সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনির পরিচালনায় এ সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ বলেন, বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের পাশাপাশি গণতান্ত্রিক প্রতিষ্ঠানের বিকাশে মাহবুব আলীর অবদান অনস্বীকার্য। তার মত সৎ, দেশপ্রেমিক এবং ন্যায়-নিষ্ঠার সাথে দায়িত্ব পালনকারী মানুষের বড় অভাব বাংলাদেশে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন ও যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ আবু তাহের।

সভায় অন্যদের মধ্যে ছিলেন স্টেট বিএনপি নেতা সোহরাব হোসেন, ব্রুকলীন বিএনপির সেক্রেটারি জাহাঙ্গীর সরওয়ার্দী,  যুক্তরাষ্ট্র জাসাসের সেক্রেটারি কাওসার আহমেদ, বিএনপি নেতা আব্দুস সামাদ টিটু, খলকুর রহমান, ওয়েছ আহমেদ, ফারুক আহমেদ, মনসুরুল হাসান, মির্জা আযম, সায়েদ আলী, সিদ্দিকুর রহমান রুবেল, মোহাম্মদ মান্নান, রেদওয়ান হোসেন, কামরুল ইসলাম, সামাদ আহমেদ, সেলিম আহমেদ, রাজ খান, গফফার আহমেদ প্রমুখ।

সমাপনী বক্তব্যে রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সংগঠনের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি বাংলাদেশের যেকোনো সংকটে দ্বিধা-দ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধ থাকার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here