যে কারণে ভক্তের ওপর ক্ষেপে গেলেন সাকিব

0
16

স্পোর্টস ডেস্ক: ‘নিরাপদ সড়ক চাই আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব এক সমর্থককে অশ্লীল অঙ্গভঙ্গি করে মারমুখী হয়ে তেড়ে আসে।’ এমনই ক্যাপশন দিয়ে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ফেসবুকের পাশাপাশি ইউটিউব ও অন্যান্য ভিডিও শেয়ারিং প্ল্যাটফরমেও ভিডিওটি শেয়ার হচ্ছে।

কিন্তু ঘটনাটি কতটুকু সত্য? সাকিবের ক্ষিপ্ত হওয়ার ঘটনাটি সত্য। তবে খোঁজ নিয়ে জানা গেছে , নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন সাকিবকে কোনো প্রশ্ন করা হয়নি, বরঞ্চ ক্লান্ত সাকিবকে বারবার এক তরুণ বিরক্ত করছিলেন পরে সাকিব সাড়া না দেওয়ায় তাঁকে কটূ কথা বলে। যার কারণেই মেজাজ হারান সাকিব।

ফ্লোরিডার স্টেডিয়ামে নিরাপদ সড়কের দাবিতে প্ল্যাকার্ড নিয়ে গিয়েছিলেন শেখ মিনহাজ নামের এক ভক্ত। সাথে অবশ্য তাঁর বন্ধুরাও ছিলেন। শেখ মিনহাজ হোসেন ভিডিওর বিষয়ে জানান, সাকিব এক দর্শকের সাথে খুব রাগ করছেন, এমন একটা ভিডিও ভাইরাল হচ্ছে। ওখানে ক্যাপশন হচ্ছে যে, একজন লোক সাকিবকে নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব তেড়ে গেছেন।

তিনি বলেন, আসলে নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন ছিল না। ওই লোক সাকিবের কাছে বারেবার অটোগ্রাফ চাইছিল। সাকিব প্রথমে একটা সেলফি তুলেছে। এরপর আবার ভিডিও করতে চায়। সাকিব তখন ম্যাচ শেষে টায়ার্ড। সাকিব পারবে না বলে সামনে চলে যায়। লোকটা পিছন থেকে ‘ভাব মারায়’ বলে বাজে ভাষা ব্যবহার করে। সাকিব তখন চেতে ফেরত আসে! ওখানে নিরাপদ সড়ক আন্দোলন সংক্রান্ত কোনও প্রশ্ন ছিল না।’ অর্থাৎ সাকিব মোটেও সহ্য করতে পারেননি কটূ কথা। যার কারণেই ক্ষেপে গিয়ে তেড়ে আসেন।

টি-টোয়েন্টিতে এত দিন একটাই সিরিজ জয় ছিল বাংলাদেশের। সেটাও ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে। গতকাল দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে শেষ ম্যাচে হারিয়ে সিরিজ জিতল ২-১ ব্যবধানে।

সেন্ট কিটসে প্রথম ম্যাচ হারার পর ফ্লোরিডায় জিতেছে টানা দুই ম্যাচ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১২ রানের পর গতকাল ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১৯ রানে। এরই প্রভাব টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমানরা এগিয়েছেন কয়েক ধাপ।

তিন ম্যাচে একটি ফিফটিসহ সর্বোচ্চ ১০৩ রান সাকিব আল হাসানের। ফিফটি আছে একটি। এ জন্য ব্যাটিং র‍্যাংকিংয়ে এগিয়েছেন আট ধাপ। বাংলাদেশ অধিনায়ক এখন ৪৫ নম্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here