সৌদিতে আরো দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

0
4

নিউজ ডেস্ক: পবিত্র হজ পালন করতে গিয়ে চলতি বছর সৌদি আরবে আরো দুই জন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। এ নিয়ে ২৩ আগস্ট পর্যন্ত বাংলাদেশি হাজীদের মৃতের সংখ্যা দাঁড়াল ৭১। এদের মধ্যে ৫৯ জন পুরুষ ও ১২ জন নারী। মৃত ৭১ জনের মধ্যে মক্কায় ৪৮ জন, মদিনায় ছয়জন, জেদ্দায় দুইজন, মিনায় নয়জন ও আরাফাতে ছয়জন মারা যান। ধর্ম মন্ত্রণালয় কর্তৃক মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিনে এই তথ্য উল্লেখ করা হয়েছে।

এদিকে হজ শেষ হলেও, মক্কায় চরম দুর্ভোগে ও ভোগান্তিতে পড়েছেন বাংলাদেশি হাজীরা। হজ এজেন্সির অব্যবস্থাপনায় মক্কার রাস্তায় রাস্তায় খোলা আকাশের নিচে রাত যাপন করছেন অনেক হাজী। এ কারণে ৫০টি বেসরকারি হজ এজেন্সিকে অভিযুক্ত করেছে মক্কায় বাংলাদেশি হজ মিশন ও সৌদি হজ কর্তৃপক্ষ। বাংলাদেশি হাজীদের ফিরতি ফ্লাইট শুরু হচ্ছে ২৭ আগস্ট থেকে। ফিরতি ফ্লাইট শেষ হচ্ছে ২৬ সেপ্টেম্বর।

সর্বশেষ গতকাল বৃহস্পতিবার মক্কায় মো. তছলিম উদ্দিন (৫৩) নামে এক হাজি ইন্তেকাল করেছেন। তার বাড়ি গাজীপুর জেলায়। পাসপোর্ট নম্বর বিবি ০০৮৫০৪০। এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ৭৯৮ জন হজযাত্রী সৌদি আরবে যান। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন হজ করতে গেছেন। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২৭ আগস্ট। শেষ ফিরতি ফ্লাইটটি দেশে পৌঁছাবে আগামী ২৬ সেপ্টেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here