সৌদিতে এক‌দি‌নে ১২ বাংলাদেশি হা‌জীর মৃত্যু‌

0
5

ঢাকা: প‌বিত্র হজ পালনকা‌লে গতকাল ২৪ আগস্ট এক‌দি‌নে ১২ হা‌জির মৃত্যু হয়েছে। এ নি‌য়ে মোট মৃত হা‌জির সংখ্যা‌ বৃ‌দ্ধি পে‌য়ে দাঁড়া‌লো ৮৩ জ‌নে। ধর্ম মন্ত্রণালয়ের বাংলা‌দেশ হজ ম্যা‌নেজ‌মেন্ট পোর্টা‌লের নিয়‌মিত বুলেটিনের তথ্য মতে ২৩ তারিখ পর্যন্ত বাংলাদেশি হজযাত্রীর মৃত্যুর সংখ্যা ছিল ৭১ জন। কিন্তু ২৪ আগস্ট শুক্রবার বুলেটিনে প্রকাশ করা হয় ৮৩ জন হাজির মৃত্যু হয়েছে।

বাংলাদেশ হজ মে‌ডি‌কেল টি‌মের প্রধান ডা মো. জা‌কির হো‌সেন এ তথ্যের সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, হৃদ‌রো‌গে আক্রান্ত হ‌য়ে ‌এদের অধিকাংশেরই মৃত্যু হ‌য়ে‌ছে। তবে তা‌দের ম‌ধ্য কতজন পুরুষ আর কতজন নারী তা তাৎক্ষণিকভা‌বে জানা‌তে পারেন‌নি ডা মো. জা‌কির হো‌সেন। তবে তিনি জানান, মৃত‌দের অধিকাংশ ব‌য়োবৃদ্ধ ও বার্ধক্যজ‌নিত বি‌ভিন্ন রো‌গে ভুগ‌ছি‌লেন।

এদিকে হজ ব্যবস্থাপনা সরাসরি প্রত্যক্ষ করার জন্য ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান মদিনায় পৌঁছেছেন। এ সময় মদিনাস্থ হজ অফিসার সহ উর্ধতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান। এ বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ৭৯৮ জন হজযাত্রী সৌদি আরবে যান। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় সাত হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার জন। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২৭ আগস্ট ও শেষ ফিরতি ফ্লাইটটি দেশে পৌঁছাবে আগামী ২৬ সেপ্টেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here