বিএনপি সন্ত্রাসী ও জঙ্গিদের রক্ষা করতে রাজনীতি করে

0
21

ঢাকা: বিএনপি সন্ত্রাসী ও জঙ্গিদের রক্ষা করতে রাজনীতি করে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, খালেদা জিয়া হলো জঙ্গিবাদ ও সন্ত্রাসের মাতা। বন্দি থাকা অবস্থায় তিনি আন্দোলনের যে হুমকি দিয়েছেন সে হুমকিতে জনগণ বিচলিত হবে না।

রবিবার সচিবালয়ে ঈদের পর প্রথম কর্মদিবসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

একুশে আগস্ট গ্রেনেড হামলার বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, এই বিষয় নিয়ে বিএনপির নেতৃবৃন্দ বিভিন্ন তীর্যক মন্তব্য করেছেন। এর উত্তরও অনেকজন দিয়েছেন। তারা বলছেন সরকারপক্ষ নাকি আদালতের ওপর প্রভাব বিস্তার করছে। মাননীয় প্রধানমন্ত্রীসহ ২১ আগস্টের ক্ষতিগ্রস্ত যারা আছেন তারা যে খুনিদের সর্বোচ্চ সাজা চাইছেন সেটা আদালতের হস্তক্ষেপ করার শামিল নয়। সেটা আদালতের ওপর হস্তক্ষেপ নয়।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের সময় এরকম হইচই হয়েছিল। এমনকি বঙ্গবন্ধু হত্যার বিচারের সময়ও একটি চক্র হইচই করেছে। এই চক্রটি হচ্ছে বিএনপি। তারা তাদের জামায়াত-শিবির সন্ত্রাসীদের রক্ষা করতে ফেরেশতার মতো তকমা দিয়ে থাকেন ও নানান বুলি ছরেন।

তথ্যমন্ত্রী বলেন, হত্যা-খুনের রাজনীতি, নির্বাচন বানচালের রাজনীতি, খুনিদের আশ্রয় দেওয়ার রাজনীতি- খালেদা জিয়াকে গণতন্ত্রের লেবেল এটে এসব দুষ্কর্ম আড়ালের চেষ্টা করা হচ্ছে। খালেদা জিয়াকে ফেরেশতার আসনে বসানো চেষ্টা করছেন তারা।

এদিকে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলাকারী দুর্বৃত্তদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার বিষয়ে কোনো কার্যকর পদক্ষেপ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নেওয়া হয়নি বলেও জানান তিনি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here