যদি বিশ্বাস রাখিস, অবশ্যই চ্যাম্পিয়ন হতে পারবি : মাশরাফি

0
8

স্পোর্টস ডেস্ক: অবসর নেওয়ার আগেই বাংলাদেশের ক্রিকেটে কিংবদন্তি হয়ে গেছেন তিনি। খাদের কিনারা থেকে বারবার দলকে উজ্জীবিত করতে জুড়ি নেই তার। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফর তার প্রমাণ। সেই মাশরাফি বিন মুর্তজার এবারের মিশন এশিয়া কাপ। ক্যাম্প শুরুর প্রথম দিন আজ সতীর্থদের শিরোপা জয়ে উজ্জীবিত করেছেন ওয়ানডে অধিনায়ক। তার কথাগুলো সংবাদামাধ্যমের কাছে বলেন তরুণ পেসার আবু জায়েদ চৌধুরী।

আজ সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনের ফাঁকে জায়েদ সংবাদমাধ্যমকে বলেন, ‘পরিকল্পনা যদি জানতে চান, তাহলে আমরা বলব চ্যাম্পিয়ন হতে চাই। একটু আগে ড্রেসিং রুমে মিটিং হয়েছে আমাদের। মাশরাফি ভাই বলেছেন, বিশ্বাস রাখতে হবে যেন আমরা চ্যাম্পিয়ন হতে পারি। শুধুই অংশ নিতে যাচ্ছি না আমরা।’

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাজেভাবে টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর মাশরাফি মন্ত্রে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। পরপর ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জয় করেছিল। সেই সফরের স্মৃতিচারণ করে জায়েদ বলেন, ‘মাশরাফি ভাইয়ের সঙ্গে গত সিরিজই ছিল আমার প্রথম সফর। গায়ানায় যখন তাকে দেখেছি, অনেক আত্মবিশ্বাসী মনে হয়েছে। উনি আমাদের বিশ্বাস দিয়েছিলেন যে, যদি তোরা বিশ্বাস রাখিস, তাহলে অবশ্যই পারবি। বিশ্বাস করেছিলাম বলেই আমরা পেরেছি।’

দেশকে প্রথম এশিয়া কাপের শিরোপা উপহার দিয়েছে জাতীয় নারী ক্রিকেট দল। কিন্তু ছেলেরা গত তিন আসরের দুটিতে একটুর জন্য পায়নি শিরোপার স্বাদ। এবার আর শেষ পদক্ষেপে থমকে যেতে চায় না দল। এশিয়া কাপে বাংলাদেশের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। প্রস্তুতির প্রথম দিনে সতীর্থদের সেই বিশ্বাস নিয়েই ছুটতে বলেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের লড়াই দিয়ে শুরু হবে এবারের এশিয়া কাপ। গ্রুপ পর্বে বাংলাদেশের অপর প্রতিপক্ষ আফগানিস্তান। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ সেপ্টেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here