ম্যাকেঞ্জি থাকতেই টেস্ট ব্যাটিং কোচের খোঁজে বিসিবি

0
8

স্পোর্টস ডেস্ক: চন্দিকা হাথুরুসিংহের বিদায়ের পর প্রধান কোচ নিয়োগ দিতেই বিসিবির সময় লেগে গেল প্রায় ৭ মাস। সেই স্টিভ রোডস প্রথম মিশনে সফলই হয়েছেন। তবে সেটা টেস্টে নয়, ওয়ানডে আর টি-টোয়েন্টিতে। টেস্ট ফরম্যাটে বাংলাদেশের ব্যাটিং এখন ছন্নছাড়া। ওয়েস্ট ইন্ডিজে নিজেদের দলীয় সর্বনিম্ন রানে অলআউট হওয়ার পর চিন্তায় পড়ে গেছে বিসিবি। চলছে টেস্ট ব্যাটিং কোচের খোঁজ!

গত মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে নতুন ব্যাটিং কোচ হিসেবে দলের সঙ্গে যুক্ত হয়েছেন নেইল ম্যাকেঞ্জি। কিন্তু এখন শুধু ম্যাকেঞ্জিকে দিয়েই হচ্ছে না; চাই আরও একজন। বিষয়টি নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী বলেছেন, ‘ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের জন্য ব্যাটিং কোচ নেওয়া হয়েছে। এখন টেস্টের জন্য ব্যাটিং কোচ নেওয়ার পরিকল্পনা আছে।’

মজার ব্যাপার হলো, যে নেইল ম্যাকেঞ্জিকে ওয়ানডে আর টি-টোয়েন্টির ব্যাটিং কোচ হিসেবে বিসিবি বিবেচনা করছে, তিনি টেস্ট ফরম্যাটেই ব্যাটসম্যন হিসেবে বিখ্যাত। ২০০৮ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশের বিপক্ষেই চট্টগ্রাম টেস্টে উদ্বোধনী জুটিতে গ্রায়েম স্মিথের সঙ্গে ৪১৫ রানের রেকর্ড জুটি গড়েছিলেন তিনি।

দলের প্রধান কোচ স্টিভ রোডসকে নিয়োগের আগে দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার এবং বর্তমান কোচ গ্যারি কারস্টেনের পরামর্শ নিয়েছিল বিসিবি। টেস্ট বিশেষজ্ঞ ব্যাটিং কোচ খুঁজতেও তারা সাবেক প্রোটিয়া ব্যাটসম্যানের সহায়তা নেবে বলে জানা গেছে। আর ম্যাকেঞ্জি যাতে ২০১৯ বিশ্বকাপ মাথায় রেখেই তার দায়িত্ব পালন করেন, এটাই বিসিবির চাওয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here