এশিয়া কাপের দল ঘোষণা ; বাদ সাব্বির-বিজয়

0
18

স্পোর্টস ডেস্ক: আগামী মাসে শুরু হতে চলা এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ বৃহস্পতিবার বিকালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ঘোষিত এই দলে জায়গা হারিয়েছেন টানা ব্যর্থতার ঘানি টেনে চলা ওপেনার এনামুল হক বিজয় এবং সাব্বির রহমান। দলে ফিরেছেন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। এছাড়া প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন অল-রাউন্ডার আরিফুল হক।

১৫ সদস্যের এই দলে নাম আছে বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের। এশিয়া কাপে খেলার জন্য তিনি আঙুলের অস্ত্রোপচার পিছিয়ে দিয়েছেন। তাকে আঙুলের ব্যথা নিয়েই খেলতে হবে পুরো টুর্নামেন্ট। নিতে হবে ইনজেকশন। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ১৬ সদস্যের ওয়ানডে দল থেকে আরও বাদ পড়েছেন পেসার আবু জায়েদ চৌধুরী। এ বছর বাংলাদেশের ৮ ওয়ানডের ৭টিতে খেলে ব্যর্থ হওয়ায় বিজয় সম্ভবত দীর্ঘ মেয়াদে আবারও বাদ পড়লেন।

অধিনায়ক হিসেবে যথারীতি আছেন মাশরাফি বিন মুর্তজা। এশিয়া কাপে তামিম ইকবালের সঙ্গে উদ্বোধনী জুটির সঙ্গী হবেন লিটন দাস। তৃতীয় ওপেনার হিসবে আছেন নাজমুল হোসেন শান্ত। এই দলেও সুযোগ হয়নি ড্যাশিং ওপেনার সৌম্য সরকারের। তাকে আপাতত ওয়ানডের জন্য বিবেচনা করছে না বিসিবির নির্বাচকমণ্ডলীরা। তবে হালে পারিবারিক বিষয়ে মামলার আসামী মোসাদ্দেক হোসেন জায়গা পেয়েছেন দলে।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদ উল্লাহ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here