লোকসান কাটিয়ে লাভের মুখ দেখছে ‘সোনালী এক্সচেঞ্জ’

‘সোনালী এক্সচেঞ্জ’ ভারপ্রাপ্ত সিইও মোহাম্মদ জহিরুল ইসলাম

বর্ণমালা নিউজ : পর পর দু‘বছর লোকসান গুণে চলতি বছর লাভের মুখ দেখতে পেল আমেরিকায় বাংলাদেশের রাষ্ট্রীয় মালিকানায় পরিচালিত একমাত্র মানি ট্রান্সফার প্রতিষ্ঠান ‘সোনালী এক্সচেঞ্জ’। একই সাথে চলতি বছর জানুয়ারী থেকে আগস্ট-এই আট মাসে ৬২ মিলিয়ন ডলার রেমিটেন্স পাঠিয়ে নতুন রেকর্ড গড়েছে প্রতিষ্ঠানটি। গত দশ বছরের রেকর্ড ভেঙ্গে এই নতুন রেকর্ড গড়েছে  ‘সোনালী এক্সচেঞ্জ’। গত দু‘বছরের লোকসান কাটিয়ে এবছর আট মাসেই ২৫ হাজার ডলারের উপর লাভ হয়েছে প্রতিষ্ঠানের – এসব তথ্য জানিয়েছেন ‘সোনালী এক্সচেঞ্জ’ ভারপ্রাপ্ত সিইও মোহাম্মদ জহিরুল ইসলাম।

জহিরুল ইসলাম জানান, গত বছর তাদের লোকসান ছিল ২ লক্ষ ২৭ হাজার ডলার, এর আগের বছর ৬৬ হাজার ডলার। লোকসান থেকে ঘুরে দাঁড়ানোর বিষয়ে কি কাজ করেছে জানতে চাইলে ভারপ্রাপ্ত সিইও জানান, মানুষকে উদ্বুদ্ধ করে এই সাফল্য পেয়েছি আমরা। এ কারনে শুধু লোকসান কাটিয়ে লাভের মুখ দেখিনি আমরা একই সাথে আমাদের গ্রাহক অর্থাৎ একাউন্টও বেড়েছে।
নিউইয়র্কের জ্যামাইকায়  বাংলাদেশীদের আরও ভাল সেবা দেবার জন্য জ্যামাইকা ব্রাঞ্চটি আর ও সুবিধাজনক স্থানে (১৬৯-১২ হিলসাইড এভিন্যু, ডানকিন ডোনাটের পাশে) স্থানান্তরিত করা হয়েছে বলে জানালেন জহিরুল ইসলাম।
উল্লেখ্য নিউইয়র্কে ৭টি, আটলান্টা, মিশিগান ও নিউজার্সীল প্যাটারসনে একটি করে শাখা নিয়ে মোট ১০ টি শাখার মাধ্যমে ‘সোনালী এক্সচেঞ্জ’ তাদের কার্যক্রম চালাচ্ছে।
গত সেপ্টেম্বর মাসে সিইও আতাউর রহমান দেশে ফিরে যাবার পর থেকে জ্যাকসন হাইটস ব্রাঞ্চের ম্যানেজার জহিরুল ইসমাল একই সাথে অতিরিক্ত দায়িত্ব হিসাবে ভারপ্রাপ্ত সিই্ও দায়িত্ব পালন করছেন। ২০১৪ সালে এজিএম পদমর্যাদা নিয়ে নিউইয়র্কে সোনালী এক্সচেঞ্জের সবচেয়ে ব্যস্ত শাখা জ্যাকসন হাইটস শাখায় ম্যানেজার পদে যোগ দিয়েছিলেন মোহাম্মদ জহিরুল ইসলাম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here