এখনই নাসির-মোসাদ্দেকের শাস্তি নয়

0
12

স্পোর্টস ডেস্ক: শৃঙ্খলাভঙ্গের দায়ে শনিবার জাতীয় দলের তিন ক্রিকেটারকে তলব করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিসিপ্লিনারি কমিটি। এর মধ্যে আছেন সাব্বির রহমান, নাসির হোসেন এবং মোসাদ্দেক হোসেন সৈকত। এই তিনজনের মধ্যে সাব্বির রহমান যে লম্বা নিষেধাজ্ঞা পেতে যাচ্ছেন তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু বাকী দুজনকে এখনই শাস্তি দেওয়ার কথা ভাবছে না বিসিবি। তবে সময় হলে অবশ্যই তারা সাজা পেতে যাচ্ছেন।

নাসির হোসেন বর্তমান চোট থেকে মুক্ত হতে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন। তার বিরুদ্ধে কিছুদিন আগে এক উঠতি মডেল প্রেমের নামে প্রতারণার অভিযোগ এনেছিলেন। সোশ্যাল সাইট ফেসবুকে সেই তরুণীর করা অভিযোগের উপযুক্ত সতত্যা এখনও পাওয়া যায়নি। তবে বিষয়টি নিয়ে বিসিবি কাজ করছে বলে জানিয়েছে একটি সূত্র। সেইসঙ্গে চোটাক্রান্ত নাসির মাঠের বাইরে থাকায় তার বিরুদ্ধে নিষেধাজ্ঞার কোনো সাজা দেওয়ার প্রয়োজন আপাতত নেই বলে জানিয়েছেন বিসিবির ডিসিপ্লিনারি কমিটির অন্যতম সদস্য জালাল ইউনুস।

অন্যদিকে মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে আদালতে যৌতুক দাবি এবং নির্যাতনের মামলা করেছেন তার স্ত্রী সামিয়া। ১৬ বছর বয়সে বিয়ে করা মোসাদ্দেকের এই কীর্তি শুনে অবাক হয়ে গিয়েছিল দেশের ক্রিকেটাঙ্গণ। যদিও মোসাদ্দেক স্ত্রীকে ডিভোর্স দেওয়ার কথা বলেছেন। কিন্তু সামিয়ার পরিবার তা অস্বীকার করেছে। যেহেতু মামলাটি আদালতে বিচারাধীন, তাই এটা নিয়ে কোনো ধরণের পদক্ষেপ নেওয়া সমীচীন নয়। আদালত সিদ্ধান্ত দেওয়ার পর প্রয়োজনে ব্যবস্থা নেবে বিসিবি।

জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আদালতে গড়ানো কোনো ইস্যু নিয়ে কথা বলার অবকাশ নেই। আদালতই সিদ্ধান্ত দেবেন মোসাদ্দেক দোষী না নির্দোষ। আইনের চোখে দোষী সাব্যস্ত হলে মোসাদ্দেককে অবশ্যই শাস্তি দেবে বিসিবি। তবে সেটা এখন নয়। তার বিষয়ে আদালত কি সিদ্ধান্ত দেন তার উপরে নির্ভর করবে আমাদের সিদ্ধান্ত।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here