‘আওয়ামী লীগ নেতাদের বক্তব্য অশুভ চক্রান্তের ইঙ্গিতবাহী’

0
13

ঢাকা: সরকারকে ক্ষমতা ছাড়তেই হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের বক্তব্যে দাপট থাকলেও তার চেহারায় ছিল অন্যমনষ্ক ও দুশ্চিন্তার ছাপ। সুস্পষ্টভাবে আবারো উল্লেখ করতে চাই, গণদাবি উপক্ষো করলে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।

মঙ্গলবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া এক বক্তব্যের সমালোচনা করে বলেন, দেশের ভোটারদের ধর্ম ও সম্প্রদায়ের ভিত্তিতে ভাগ করে ফায়দা লুটবার অভিনব চক্রান্ত শুরু করেছে আওয়ামী নেতা ও মন্ত্রীরা। ‘বিএনপি ক্ষমতায় আসলে পরিস্থিতি ভয়াবহ হবে’ আকস্মিকভাবে সাম্প্রদায়িক বিভাজনের বিষয়ে আওয়ামী নেতার এই বক্তব্য অশুভ চক্রান্তের ইঙ্গিতবাহী।

রিজভী আরো বলেন, আবহমান বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে ঘোলাপানিতে মাছ শিকার করতে নেমে পড়েছেন ওবায়দুল কাদের সাহেবরা। জনসমাজে সাম্প্রদায়িক ঐক্য যখন অটুট বন্ধনে গ্রোথিত, তখন ওবায়দুল কাদের সাহেবের আচমকা সাম্প্রদায়িকতা টেনে আনা দেশের মানুষকে পরিকল্পিত বিভাজনের দিকে ঠেলে দেওয়ার এক গভীর চক্রান্ত।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকার জন্য রাষ্ট্র ও সমাজের স্থিতিকে ভেঙ্গে ফেলতে ষড়যন্ত্র করছে। তবে বিএনপি প্রতিহিংসা প্রতিশোধের রাজনীতি করে না উল্লেখ করে তিনি বলেন, বিএনপির আমলেই মানুষ শান্তিতে বসবাস করতে পেরেছিল।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here