ক্লিনটনকে নিয়ে প্রশ্ন করায় মঞ্চ ছেড়ে গেলেন মনিকা

0
11

আর্ন্তজাতিক ডেস্ক: ‘অফ লিমিট’ প্রশ্ন করায় একটি সরাসরি সম্প্রচারিত টেলিভিশন সাক্ষাৎকারের মঞ্চ থেকে নেমে গেলেন সাবেক হোয়াইট হাউজ শিক্ষানবিশ মনিকা লিউনস্কি। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্ন করা হয়েছিল তাঁকে। এতে প্রচণ্ড রেগে অনুষ্ঠানের মঞ্চ ত্যাগ করেন তিনি।

গত সোমবার ইসরাইলভিত্তিক চ্যানেল ২-এর অনুষ্ঠানে এমন ঘটনা ঘটে।

এ বছরের শুরুতে ক্লিনটন এক অনুষ্ঠানে মন্তব্য করেছিলেন যে, তিনি মনিকার কাছে ক্ষমা চাইতে বাধ্য না। এ মন্তব্যের সূত্র ধরে মনিকাকে ইসরায়েলের টিভি নিউজ সঞ্চালিকা ইয়নিত লেভি প্রশ্ন করেন, আপনি কী এখনো সেই ক্ষমা প্রত্যাশা করেন? ব্যক্তিগতভাবে ক্ষমা?

উত্তরে মনিকা বলেন, ১৯৯৮ সালের ওই কেলেঙ্কারি নিয়ে কথা বলার মানে হয় না। এরপর সাক্ষাৎকার দিতে না চাওয়ার ইঙ্গিত দিয়ে মনিকা বলেন, আমি দুঃখিত, আমি এটা করতে পারব না।

এ পর্যন্ত বলেই হাতের মাইক্রোফোন রেখে দেন মনিকা, বেরিয়ে যান অনুষ্ঠানের মঞ্চ থেকে।

পরে এভাবে মঞ্চ ছেড়ে যাওয়ার কারণও ব্যাখ্যা করেন মনিকা। তিনি বলেন, আমরা কী ব্যাপারে কথা বলতে পারি, আর কী ব্যাপারে পারি না, তা ঠিক করাই ছিল। আমাদের মধ্যে যে সমঝোতা হয়েছিল, তা ভয়ংকরভাবে উপেক্ষা করে মঞ্চে যখন আমাকে ওই প্রশ্ন করা হলো, আমার কাছে স্পষ্ট হয়ে গিয়েছিল যে, আমাকে ভুল দিকে নেওয়া হচ্ছে। আমি বের হয়ে আসি, কারণ সব সময়ই নারীদের জন্য নারীদের দাঁড়ানো উচিত। আর সেটাও দেখা উচিত অন্যরা যাতে মেয়েদের সব কিছু নিয়ে কথা বলতে না পারে।

মনিকার এমন আচরণের স্বাভাবিক প্রতিক্রিয়া জানিয়েছে চ্যানেল ২ কর্তৃপক্ষ। তারা তাদের অনুষ্ঠানে আসার জন্য মনিকাকে ধন্যবাদ জানিয়েছে। তবে উপস্থাপিকার করা ওই প্রশ্নের জন্য ক্ষমা চায়নি। চ্যানেল ২ কর্তৃপক্ষ বলেছে, আমরা তার অনুভূতিকে সম্মান জানাই। তার জন্য শুভকামনা রইলো।
সূত্র : সিএনএন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here