মিশিগানে কাইয়ুম চৌধুরীর সঙ্গে প্রবাসী ফেঞ্চুগঞ্জবাসীর মতবিনিময়

0
10

জালালাবাদ এসোসিয়েশন ঢাকার সহ সভাপতি ও জাতীয়তাবাদী যুবদলর সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি জনাব কাইয়ুম চৌধুরী বলেছেন, প্রবাসীরা বিদেশের মাটিতে থেকে যেভাবে দেশ ও এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়।

জনাব কাইয়ুম চৌধুরী গত ৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র’র মিশিগান স্টেটে প্রবাসী ফেঞ্চুগন্জ পরিবার আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। উল্লেখ্য, জনাব কাইয়ুম চৌধুরী মিশিগান আসলে তার সম্মানে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এসময় তিনি আরও বলেন, দেশের বন্যার সময় আপনারা যেভাবে মানুষের পাশে দাড়িয়েছেন এটা দেশে থেকেও আমরা পারিনি। তাছাড়া ইদানিং অনলাইন সংগঠন করে প্রবাসীরা যেভাবে এলাকার অসুস্থ মানুষের জন্য চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করেছেন এটা আমাদেরকে খুব আশাবাদী করে তুলেছে। এজন্যই বলা হয়ে থেকে প্রবাসীরা দেশের রাষ্ট্রদূত। আপনাদের পাঠানো রেমিটেন্স শুধু আমাদের দেশকে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধই করছে না আপনারা এই প্রবাসে বিভিন্নভাবে কৃতিত্ব অর্জনের মধ্য দিয়ে বর্হিবিশ্বে দেশের মানমর্যাদা বহুলাংশে বৃদ্ধি করছেন।

মিশিগানের ওয়ারেট সিটিস্থ বিসমিল্লাহ কাবাব এন্ড ক্যারি রেষ্টুরেন্টে’র পার্টি সেন্টারে আয়োজিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জনাব সফিকুর রহমান। জালালাবাদ এসোসিয়েশন অব মিশিগানের সাবেক সাধারণ সম্পাদক ও ফেঞ্চুগন্জ কলেজ ছাত্র সংসদের প্রাক্তন ভিপি ইব্রাহিম জাবেদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সেই অনুষ্ঠানে আরও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যস্থ টাওয়ার হেমলেটের প্রাক্তন ডেপুটি মেয়র আ ন ম অহিদ আহমদ, রাজনীতিবিদ দেওয়ান আকমল চৌধুরী, বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগানের প্রাক্তন সভাপতি রাজনীতিবিদ আব্দুল মতিত চৌধুরী , বিশিষ্ট রাজনীতিবিদ সনজিদ আলম, ফখরুল ইসলাম লয়েছ, বাংলাদেশি আমেরিরান কালচারাল এসোসিয়েশন অব নিউইয়র্কের সাধারণ সম্পাদক ও হৃদয়ে ফেঞ্চুগন্জ অন লাইন গ্রুপের সভাপতি আহবাব চৌধুরী খোকন, মুক্তিযুদ্ধা গৌছুল হোসেন, মোহাম্মদ সনজর আলী।

এছাড়া সভায় বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন অব মিশিগানের উপদেষ্টা মুজিবুর রহমান মনির, সাংগঠনিক সম্পাদক সুমন কবির, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ ফিরোজ আলী,আব্দুল মুকিত, ফখর উদ্দীন, সাবেক চেয়ারম্যান রাজু তালুকদার, এম সি কলেজের প্রাক্তন জিএস ওমর আশরাফ ইমন প্রমুখ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here