মেট্রোর কাজে ক্ষতিগ্রস্ত হয়ে সেতু ধস, তদন্ত প্রতিবেদন দাখিল

0
7

আর্ন্তজাতিক ডেস্ক: কলকাতার মাঝেরহাট সেতু ভেঙে পড়া নিয়ে প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দিল পিডব্লিউডি। সেই রিপোর্ট অনুযায়ী, মেট্রোর কাজের জন্যই ক্ষতিগ্রস্ত হয়েছিল মাঝেরহাট সেতু।

মুখ্যসচিবের নেতৃত্বে কমিটি পুরোটা খতিয়ে দেখার পরেই যা বলার বলা যাবে বলে জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

তিনি আরো বলেন, দোষী প্রমাণ হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাউকেই ছাড়া হবে না। সেই সঙ্গে আপাতত জোকা-বিবাদীবাগ রুটের মেট্রোর কাজ বন্ধ  রাখার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

এছাড়া, শহরের বিভিন্ন সেতুর ওপর দিয়ে বড় লরি, ট্রাক, কন্টেনার ইত্যাদির চলাচলও বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা নিয়ে খুব শিগগিরই বিজ্ঞপ্তি জারি করা হবে কলকাতা পুলিশের পক্ষ থেকে।

এর আগে, বৃহস্পতিবার সকালে, মাঝেরহাট সেতুর ধ্বংসাবশেষের তলা থেকে উদ্ধার করা হলো আরেক জনের দেহ। গত মঙ্গলবার বিকেলে ভেঙে পড়ে সেতুটি। সেদিন উদ্ধার হয় একজনের দেহ। গতকালও একজনের দেহ উদ্ধার করা হয়। গতকাল সারারাত ধরে উদ্ধারকার্য চলার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ছ’টা নাগাদ উদ্ধার করা হয় আরেক দেহ। ফলে, মৃতের সংখ্যা বেড়ে হলো তিন।

পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তির নাম গৌতম মন্ডল। তিনি ভেঙে পড়া বিশাল চাঙড়গুলোর তলায় চাপা পড়ে গিয়েছিলেন। পুলিশের সন্দেহ, মঙ্গলবার বিকেল থেকে যে দুজন শ্রমিক নিখোঁজ ছিলেন, তিনি তাদের মধ্যেই একজন। বুধবার দিন আরেকজনের দেহ উদ্ধার করে উদ্ধারকারী দল। তার নাম প্রণব দে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here