‘সিক্রেট অ্যাটাক বাই রজার’ অস্ত্রের খোঁজ পেয়েছেন সেরেনা!

0
12

স্পোর্টস ডেস্ক: এক বছর আগে ঠিক এই সময়ে মেয়ে অলিম্পিয়া জন্মানোর পরে শারীরিক সমস্যায় তার জীবনসংকট হয়েছিল। ভাবতে পারেননি এক বছরের মধ্যেই তিনি সেই লড়াই জিতে টানা দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে উঠবেন। সেমিফাইনালে অ্যানাস্তাশিয়া সেভাস্তোভাকে ৬-৩, ৬-০ উড়িয়ে দিয়ে শুধু রেকর্ড সাত নম্বর যুক্তরাষ্ট্র ওপেন জেতার সামনেই নয়, সেরেনা উইলিয়ামসের সামনে ২৪ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জয়েরও হাতছানি।

ফাইনালে সেরেনার মুখোমুখি ওসাকা। অবশ্য এর আগে সেরেনার মুখোমুখি হননি ওসাকা, এমন নয়। মার্চে মায়ামি ওপেনে তিনি সেরেনাকে হারিয়েছিলেনও। কিন্তু সেই সেরেনা আর এখনকার সেরেনা এক নন। তখন সদ্য মেয়ে হওয়ার পরে কোর্টে নেমেছিলেন মার্কিন তারকা। ছন্দে ফেরার মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।

এবার যুক্তরাষ্ট্র ওপেনে ১৭ নম্বর বাছাই সেরেনা বরং ফাইনালে ওসাকার বিপক্ষে নতুন কৌশল প্রয়োগ করতে চান। তার সেই কৌশল ফাঁসও করে দিয়েছেন তিনি। সেরেনা বলেছেন, রজার ফেদেরারের বিখ্যাত ‘এসএবিআর’ কৌশল প্রয়োগ করতে চান তার চেয়ে ১৬ বছরের জুনিয়র প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে।

কী সেই কৌশল? ২০১৫ সালে হার্ডকোর্ট মৌসুমে ফেদেরারের আবিস্কৃত এই কৌশলের নাম ‘সিক্রেট অ্যাটাক বাই রজার’। প্রতিপক্ষের সার্ভিসের সময় তার অজান্তে দ্রুত নেটের কাছে উঠে এসে হাফ বলিতে রিটার্ন শট মারা। যে কৌশলে দেখা গেছে ফেদেরার রিটার্ন ঠিক কোথায় রাখতে পারে প্রতিপক্ষের আন্দাজ করা ভীষণ কঠিন হয়ে যায়। ফলে সহজ পয়েন্ট তুলে নেন ফেদেরার।

এ ব্যাপারে সেরেনা বলেন, ‘আমি এই কৌশলটা অনুশীলন করে যাচ্ছি। কোন ম্যাচে আমি কৌশলটা প্রয়োগ করব সেটা নির্ভর করছে প্রতিপক্ষের উপরে। এ রকম (ওসাকা) খেলোয়াড়ের বিপক্ষে আমি অনেক ম্যাচ আগে হেরেছি। তাই এবার একটু ভিন্ন রকম কিছু প্রয়োগ করার কথা ভাবছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here