বাংলাদেশের স্বপ্ন গুঁড়িয়ে দিল নেপাল

0
7

স্পোর্টস ডেস্ক: স্বপ্ন ছিল সাফ চ্যাম্পিনশিপের সেমিফাইনালে খেলার। এজন্য লাল-সবুজের দলকে আজ নেপালকে হারাতে হতো কিংবা ম্যাচ ড্র করতে হতো। আর হারলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে। কারণ ভুটানকে আজ ৩-০ গোলে গুঁড়িয়ে দিয়ে সেমির টিকিট পেয়ে গেছে পাকিস্তান। এমন সমীকরণে দাঁড়িয়ে শেষ অপশনটাই বেছে নিল বাংলাদেশের ফুটবলাররা। নেপালের কাছে ২-০ গোলে হেরে সাফ ফুটবল শেষ করল বাংলাদশ।

ম্যাচের ৩৩ তম মিনিটে নেপালকে এগিয়ে দেন স্ট্রাইকার বিমল গাত্রি মাগার। আর ম্যাচের শেষ মুহূর্তে ৯০তম মিনিটে নবযুগ শ্রেষ্ঠা বাংলাদেশের স্বপ্ন ভেঙে গুঁড়িয়ে দেন।

প্রথম গোলটিতে বিমলের চেয়ে বড় অবদান বাংলাদেশের গোলকিপার সোহেলের। তার ভুলটি ছিল রীতিমতো হাস্যকর। বিমল গাত্রি মাগারের একটি সাধারণ শট সোহেলের হাত ফসকে জালে জড়ায়। এমন একটি শট যে ঠেকাতে পারে না সে জাতীয় দলের গোলকিপার কীভাবে হয়- সোশ্যাল সাইটে এমন প্রশ্ন তুলছেন ফুটবলপ্রেমীরা।

প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ২-০ গোলের জয়। আর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে এগিয়ে ছিল বাংলাদেশই। অথচ শেষ পর্যন্ত নেপালের কাছে হেরে টুর্নামেন্টে থেকে বিদায় নিল বাংলাদেশ। ‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করল নেপাল এবং পাকিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here