ব্রাজিলের জয়ে নেইমার-ফিরমিনোর গোল

0
7

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাদেরই মাঠে দারুণ এক জয় পেল পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে হতাশাজনক বিদায়ের পর এই ম্যাচে গোল পেলেন নেইমার-ফিরমিনো। এই দুজন এবং কুতিনহোকে ম্যাচের শেষদিকে তুলে নেওয়া হলেও ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের দল।

শনিবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। ডান দিক থেকে আক্রমণে ওঠা ডগলাস কস্তার ছয় গজ বক্সে বাড়ানো দারুণ ক্রসে ডান পায়ের ভলিতে বল লক্ষ্যে পাঠান ফিরমিনো। ৪৩তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ডান দিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়া লিভারপুল মিডফিল্ডার ফাবিনিয়োকে যুক্তরাষ্ট্রের উইল ট্রাপ ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধে যেন গা ঝাড়া দিয়ে মাঠে নামে আমেরিকানরা। তাদের আক্রমণ আর দুর্দান্ত রক্ষণে আর গোলের দেখা পায়নি ব্রাজিল। এরই মাঝে ৭২তম মিনিটে ট্রাপের দূরপাল্লার শট ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে গোলকিপার অ্যালিসন। একটি একটি সুযোগই সৃষ্টি করতে পেরেছিল স্বাগতিক দল। শেষদিকে নেইমার-ফিরমিনো-কুতিনহোকে মাঠ থেকে তুলে নিলেও যুক্তরাষ্ট্রকে কোনো সুযোগ দেয়নি ব্রাজিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here