ওয়ানডে মর্যাদা পাচ্ছে এশিয়া কাপে হংকংয়ের ম্যাচ

0
9

স্পোর্টস ডেস্ক: আসন্ন এশিয়া কাপে হংকংয়ের বিপক্ষে ভারত ও পাকিস্তানের ম্যাচ দুটিকে একদিনের আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসির সহযোগী সদস্য হংকং এখনো ওয়ানডে মর্যাদা পায়নি। কিছুদিন আগে ওয়ানডে মর্যাদা পাওয়া নেপালকে হারিয়ে এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে তারা। আগামী ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে ‘এশিয়ার বিশ্বকাপ’ খ্যাত এই টুর্নামেন্ট।

কোনো দেশের ওয়ানডে মর্যাদা না থাকলে তাদের অংশ নেয়া কোন ম্যাচকে আনুষ্ঠানিক ওয়ানডে হিসেবে গণ্য করা হয় না। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের বিপক্ষে হংকংয়ের ম্যাচ দুটিকে ওয়ানডে মর্যাদা দেয়ার জন্য আইসিসির কাছে অনুরোধ জানালে বিশ্ব ক্রিকেটের নির্বাহী সংস্থাটি তাতে সম্মতি জানায়।

বিসিসিআইয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা আজ প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানায়, ‘আইসিসি হংকংয়ের বিপক্ষে ভারত ও পাকিস্তানের দুটি ম্যাচকেই ওয়ানডে স্বীকৃতি দিতে সম্মত হয়েছে। এর আগে নারী এশিয়া কাপ টি-টোয়েন্টিতে ভারত বনাম থাইল্যান্ডের ম্যাচটি আনুষ্ঠানিক স্বীকৃতি দেয়নি আইসিসি। তবে এবার ব্যতিক্রম।’

আগামী ১৫ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের একই গ্রুপে রয়েছে হংকং। অপর গ্রুপে আছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। ১৬ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে হংকং। ১৮ তারিখ ভারতের বিপক্ষে খেলবে বাছাই-পর্ব থেকে উন্নীত দলটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here