নেইমারকে আর বিশ্বাস করেন না রেফারিরা!

0
13

স্পোর্টস ডেস্ক: একটু ভুলের জন্য পুরো ক্যারিয়ার জুড়েই কি ভূগতে হবে ব্রাজিল সুপারস্টার নেইমারকে? রাশিয়া বিশ্বকাপে পড়ে যাওয়ার অভিনয় করে যে দুর্নাম কামিয়েছেন নেইমার, এরপর থেকে তাকে আর বিশ্বাস করতে চান না ফিল্ড রেফারিরা। সালভাদরের বিপক্ষে গতকালের প্রীতি ম্যাচে তেমন প্রমাণ পাওয়া গেছে। রেফারির রায় বিপক্ষে যাওয়ায় সংবাদমাধ্যমের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন পিএসজি তারকা। তার বিরুদ্ধে বারবার অভিনয়ের যে অভিযোগ উঠছে, সে ব্যাপারেও কড়া মন্তব্য করেছেন ২৬ বছর বয়সী নেইমার।

বিশ্বকাপের পর প্রীতি ম্যাচগুলোতে নিয়মিত গোল করে যাচ্ছেন নেইমার। প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্র এবং দ্বিতীয় ম্যাচে সালভাদরের বিপক্ষে গোল করেছেন তিনি। সতীর্থদের দিয়ে গোলও করিয়েছেন। দুটি ম্যাচে যথাক্রমে ২-০ এবং ৫-০ ব্যবধানে জয় পেয়েছে ব্রাজিল। তবে সালভাদরের বিপক্ষে ম্যাচেই এমন এক গোল বাঁধল, যাতে বেজায় চটে গেছেন ব্রাজিল সুপারস্টার। কারণ সালভাদরের বিপক্ষে হলুদ কার্ড দেখেছেন ব্রাজিল অধিনায়ক।

মজার ব্যাপার হলো, প্রতিপক্ষ কাউকে আঘাত করে হলুদ কার্ড দেখেননি নেইমার। তাকে হলুদ কার্ড দেওয়া হয়েছে পড়ে যাওয়ার ‘অভিনয়’ করার অপরাধে! ম্যাচের ৪৪তম মিনিটে সালভাদর ডিফেন্ডার ব্রায়ান টামাকাসকে ড্রিবল করতে গিয়ে ডি বক্সে পড়ে যান নেইমার। ফাউলের আবেদন করলে রেফারি উল্টো তাকেই হলুদ কার্ড দেখিয়ে দেন প্রতিপক্ষ ডিফেন্ডারের সামান্য বাধাতেই মাটিতে পড়ে যাওয়ায় এবং রেফারির সিদ্ধান্তকে প্রভাবিত করার চেষ্টার অপরাধে!

এতে বেজায় চটে গেছেন নেইমার। গ্লোবো স্পোর্তকে দেওয়া এক সাক্ষাতকারে বলেছেন, ‘হলুদ কার্ড নিয়ে খেলা খুবই সমস্যার। এই ব্যক্তি (রেফারি) ব্রাজিলের জাতীয় দলের ম্যাচ পরিচালনা করতে এসেছে, যেটা খুব বড় একটি সিদ্ধান্ত এবং এরপর তিনি এই কাজ (হলুদ কার্ড) করলেন। আমার মনে হয় না এটা ঠিক ছিল। সে যদি পেনাল্টি দিতে না চায়, কোনো সমস্যা নেই। কিন্তু কার্ড দেওয়াটা অপ্রয়োজনীয় ছিল।’

বারবার তার বিরুদ্ধে অভিনয়ের অভিযোগ উঠছে। কিন্তু অভিনয় করে সুবিধা আদায় তার কাজ নয় ইঙ্গিত দিয়ে নেইমার আরও বলেন, ‘আমি জানি না এই পরিচিতি নিয়ে আমি কীভাবে চলব। এমন একটা পরিস্থিতি আমি কখনোই মেনে নেব না, এটা বন্ধ হওয়ার সময় এসেছে। এটা হচ্ছে অসম্মান করার চেষ্টা, শুধু আমাকে নয় আমার সতীর্থদেরও। আমি এমন এক খেলোয়াড়, যখনই বল পাই, সামনে তাকাই। আমি কিছু খুঁজি। কিছু একটা করার চেষ্টা করি, গোলের সুযোগ সৃষ্টি করি। এটাই আমি অন্য খেলোয়াড়দের মধ্যে ছড়িয়ে দিতে চাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here