আমিরাতে প্রবাসীদের পাশে সৈয়দ আহাদ ফাউন্ডেশন

0
15

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) বসবাসরত অবৈধ প্রবাসীদের সাধারণ ক্ষমার কার্যক্রম গত ১ আগস্ট থেকে শুরু হয়েছে, যা ৩১ অক্টোবর পর্যন্ত চলবে। সাধারণ ক্ষমা কার্যক্রম শুরু হওয়ার ফলে প্রতিদিন হাজার হাজার প্রবাসী বাংলাদেশী তাদের পাসপোর্ট নবায়ন করতে বা নুতন পাসর্পোটের জন্য দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটে আসছেন।

এদিকে, আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে আসা প্রবাসী বাংলাদেশীদের পাশে দাঁড়িয়েছে দুবাই’র সামাজিক ও ধর্মীয় সংগঠন সৈয়দ আহাদ ফাউন্ডেশন। ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিদিন তাদের মাঝে খাবার বিতরণ করা হচ্ছে। এছাড়া প্রতিদিন তাদের ডকুমেন্টে ঠিক করে দেয়া, বিনামূল্যে খাবার পানি বিতরণ, কনসুলেট ভবনের বাহিরে পরিষ্কারক কর্মী নিয়োগ এবং সিকরিউটির কাজে সাহায্য করে যাচ্ছে সৈয়দ আহাদ ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের নিজেস্ব অর্থয়ানে একটি হেল্প ডেস্কও খোলা হয়েছে এবং সেখানে ৪ জন কর্মী নিয়োগ দেয়া হয়েছে। যারা সাধারণ ক্ষমার সুযোগ নিতে আসা বাংলাদেশীদের প্রয়োজনীয় কাগজ-পত্রগুলো বিনামূল্যে চেক করে দেন। আর এইসব কাজ তদারকি করার দায়িত্ব রয়েছেন সংগঠনের চেয়ারম্যান সৈয়দ আবু আহাদ, কো-চেয়ারম্যান মাজহারুল ইসলাম মাহবুব, রফিকুল ইসলাম, সংগঠনের সভাপতি মোস্তফা মাহমুদ, সাধারণ সম্পাদক ইসমাইল গনি চৌধুরী ও সংগঠন সদস্য মাহবুবুর রহমান, সাইফ উদ্দিন আহম্মেদ, জাহাঙ্গীর আলম রুপু, কাজী মোহাম্মাদ আলিসহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here