সিডনিতে ‘রিফিউজি বিভ্রাট’ মঞ্চস্থ হবে ২৩ ডিসেম্বর

0
17

সিডনি: সিডনির ব্যাংকসটাউনস্থ ব্রায়ান ব্রাউন থিয়েটারে প্রবাসী নাট্যকার বেলাল হোসেন ঢালীর রচনা ও নির্দেশনায় হাসির নাটক ‘রিফিউজি বিভ্রাট’ মঞ্চস্থ হবে স্থানীয় সময় আগামী ২৩ ডিসেম্বর। এই উপলক্ষ্যে প্রতি রবিবার বিকালে বেলম্যূর ইয়ুথ ক্লাবে এই নাটকের মহড়া চলছে।

নাট্যকার বেলাল ঢালী জানান, ‘রিফিউজি বিভ্রাট’ মূলত ইন্দোনেশিয়া থেকে ট্রলারে করে অস্ট্রেলিয়ায় আসা প্রবাসীদের সত্য ঘটনা অবলম্বনে রচিত জীবন যুদ্ধের গল্প। নাটকটি সিডনিতে মঞ্চ নাটকে একটি ইতিহাস তৈরি করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এই নাটকে অভিনয় করবেন সিডনি প্রবাসী অভিনেতা মো. আবদুল কাউয়ুম, ফজলুল হক শফিক, রহমত উল্লাহ, নুরে আলম লিটন, হাবিবুর রহমান হাবিব, কামরুল ইসলাম, আমেনা আক্তার সাগর, মেরিনা জাহান, মো. মাসুদুর রহমান প্রমুখ।

অস্ট্রেলিয়া প্যাসিফিক ফ্লিট প্রা. লি. এর সার্বিক তত্ত্বাবধানে সালেহ ইবনে রসুল ‘রিফিউজি বিভ্রাট’র প্রধাণ সহকারী পরিচালক ও মাসুদুর রহমান মাসুদ প্রডাকশন ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে সিডনিতে বেলাল হোসেন ঢালীর রচনায় ও নির্দেশনায় সিটিজেন, আদমখানা ও বিদ্রোহী নাটক মঞ্চায়নের পর দর্শকদের প্রশংসা কুড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here