নিউইয়র্কে গণমাধ্যম কর্মীদের প্রাণবন্ত আড্ডা, ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার

0
27

নিউইয়র্ক থেকে: প্রিয় মাতৃভূমির সার্বিক কল্যাণের জন্যে প্রবাসের মিডিয়া গঠনমূলক সংবাদ পরিবেশন অব্যাহত রাখবে। একইসাথে প্রবাসীদের অধিকার-মর্যাদা সুরক্ষার প্রশ্নেও পেশাগত ঐক্য অটুট রাখার সংকল্প ব্যক্ত করা হয়েছে নিউইয়র্কে দেশ ও প্রবাসের মিডিয়া কর্মীদের প্রাণবন্ত এক আড্ডায়।

প্রধানমন্ত্রীর সফর সঙ্গী গণমাধ্যম কর্মীদের সম্মানে মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) রাতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে তিতাস পার্টি হলে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’ মনোজ্ঞ এই অনুষ্ঠানের আয়োজন করে। এসময় প্রিয় মাতৃভূমিতে প্রবাসীদের বিনিয়োগের আগ্রহ ত্বরান্বিত করার লক্ষ্যে কতিপয় সুপারিশ উপস্থাপন করেন বৃটিশ-বাংলাদেশি এমপি সেলিম উদ্দিন।

তিনি বলেন, পৃথক একটি কমিশন গঠনে সরকারের প্রতি আহ্বান জানিয়েছি, যারা শুধুমাত্র প্রবাসীদের সমস্যা এবং বিনিয়োগ প্রকল্প নিয়ে কাজ করবে। এ দাবি আদায়ে গণমাধ্যম কর্মীদের সহায়তা কামনা করেন জাতীয় সংসদে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সেলিম উদ্দিন।

প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসারের সভাপতিত্বে এ আড্ডা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম এবং যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ। এসময় সম্মানীত অতিথি ছিলেন, লেখক-কলামিস্ট ফকির ইলিয়াস, বিশেষ সম্মানীত অতিথি ছিলেন পিপল এন টেকের প্রতিষ্ঠাতা এবং সিইও ইঞ্জিনিয়ার আবু হানিপ। প্রধান বক্তা ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া।

এসময় আরও উপস্থিত ছিলেন- এশিয়া টিভির লাবণ্য ভূইয়া, প্রেসক্লাবের সাদস্যিক সম্পাদক পপি চৌধুরী, প্রেসক্লাবের নির্বাচন কমিশনার আকবর হায়দার কিরণ এবং রাশেদ আহমেদ, চ্যানেল আইয়ের বিশেষ সংবাদদাতা পান্থ রহমান, একুশে টিভির হেড অব ইনপুট ড. অখিল পোদ্দার, গাজী টিভির সিনিয়র রিপোর্টার সাজু রহমান, বাংলাদেশ প্রতিদিনের রুহুল আমিন রাসেল ও কাজী শাহেদ, নিউজ টোয়েন্টিফোর টিভির শাহ আলী জয় এবং ফয়সাল মিল্লাত জামি, বাংলা ভিশনের সাঞ্জিব আহমেদ, এটিএন বাংলার নিয়াজ জামান সজীব এবং আকাশ দে, দৈনিক পূর্বাঞ্চলের বিশেষ সংবাদদাতা রফিউল ইসলাম টুটুল, মীম টিভির সুজন আহমেদ, কবি তুলি ইলিয়াস, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, সেক্টর কমান্ডার্স ফোরামের হাজী জাফরউল্লাহ, বাংলাদেশ সোসাইটির সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি হাজী আব্দুর রহমান, জেবিবিএর নেতা ফাহাদ সোলায়মান, বিজনেস ফোরামের নেতা সেলিম উদ্দিন, যুবলীগ নেতা নিজাম উদ্দিন, প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট মীর ই শিবলী, কোষাধ্যক্ষ আবুল কাশেম, নির্বাহী সদস্য নিহার সিদ্দিকী, আজিমউদ্দিন অভি এবং কানু দত্ত, সদস্য মিজানুর রহমান, শাহাদৎ হোসেন সবুজ, আনিসুর কবীর জাসির, লিটু রহমান, তপন চৌধুরী, আমজাদ হোসেন প্রমুখ।

গভীর রাতে প্রাণবন্ত এ আড্ডার সমাপ্তিতে পেশাগত দায়িত্বে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, জাতিসংঘের ৭৩তম অধিবেশনের সংবাদ কভার করতে অর্ধশত সাংবাদিক প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here