অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারের নির্বাচন অনুষ্ঠিত

0
6

অস্ট্রেলিয়া প্রতিনিধি: সিডনিতে অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত ৭ অক্টোবর (রবিবার) আল ফয়সাল কলেজ অডিটোরিয়ামে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে করিম ইকবাল-নুরুল আমিন ও গোলাম কিবরিয়া-আনিসুল আফসার উভয় প্যানেল ১৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করে। নির্বাচনে ২টি পদে করিম ইকবাল-নুরুল আমিন প্যানেল থেকে মোফাজ্জল ভুইয়া সহ সভাপতি এবং এবং ডা. মোহাম্মদ ইলিয়াস সদস্য পদে বিজয়ী হন।

এর আগে সকালে অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ২০১৬-১৮ সালের আর্থিক প্রতিবেদন পেশ করা হয়। সভা শেষে সংগঠনের সভাপতি করিম ইকবাল কার্যকরী পরিষদ বিলুপ্ত ঘোষণা করে নির্বাচন কমিশনার ডা. তোজাম্মেল হোসেন ও সহকারী নির্বাচন কমিশনার শেখকে নির্বাচন পরিচালনার অনুরোধ জানান।

মধ্যাহ্ন ভোজ ও জোহরের নামাজের পর বেলা ১ টা থেকে নির্বাচন শুরু হয়ে বিকাল ৬ টায় শেষ হয়। ভোট গণনা শেষে রাত পৌনে ১২টায় নির্বাচন কমিশন বিজয়ীদের নাম ঘোষণা করেন।

বাকী ১৫ টি পদে কিবরিয়া-আনিসুল আফসার প্যানেল থেকে গোলাম কিবরিয়া সভাপতি, আব্দুল জলিল সহ সভাপতি, ড. আনিসুল আফসার সাধারণ সম্পাদক, সাদিকুর রহমান খান যুগ্ম সম্পাদক, জাহেরুল ইসলাম কোষাধ্যক্ষ, আতিকুর রহমান প্রচার ও প্রকাশনা সম্পাদক, গোলাম মোস্তফা শিক্ষা ও যুব সম্পাদক, সাইফুল খাদেম সামজিক যোগাযোগ ও আপ্যায়ন সম্পাদক, ড. আবুল কাশেম মহিলা বিষয়ক সম্পাদক, ইঙ্গিনিয়ার সাইফুর রহমান, শাহ আলম সৈয়দ, ইকবাল জুয়েল, ড. ইখলাস উদ্দিন বাবু, ক্যাপ্টেন আহসানুল হক ও ড. খাইরুল চৌধুরী সদস্য পদে বিজয়ী হন।

কমিউনিটি ব্যক্তিত্ব মাহাবুব চৌধুরী শরীফ বলেন, এবারের নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে এবং বিজয়ী প্রতিনিধিরা স্থানীয়ভাবে ইসলামী কৃষ্টি ও শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি দৃঢ় আশাবাদী।

শিক্ষা সম্পাদক পদপ্রার্থী আখতার সৈয়দ বাদল বলেন, নির্বাচনে যারাই বিজয়ী হোক না কেন আমরা সবাই মিলে আমাদের নুতন প্রজন্মের জন্য আগামীতে ইসলামী শিক্ষা বিস্তারে একসাথে কাজ করবো।

নির্বাচন কমিশনার ডা. তোজাম্মেল হোসাইন এবং সহকারী নির্বাচন কমিশনার হামিদ শেখ বলেন, নির্বাচনে ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন এবং নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

নব নির্বাচিত সভাপতি গোলাম কিবরিয়া সকল ভোটারদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে একসাথে কাজ করার আহ্বান জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here